ঠাকুরগাঁওয়ে মসজিদের নির্মাণাধীন ঘর ভাংচুর, এলাকাবাসী ক্ষুব্ধ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং গ্রামের একটি মসজিদের সম্প্রসারিত নির্মাণাধীন নামাজ পড়ার একটি ঘর মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে ভেঙে দিয়েছে দূর্বৃত্তরা।

শুক্রবার (২৪ মার্চ) জুম্মার নামাজ শেষে উপজেলার চিলারং ইউনিয়নের চিলারং উত্তরপাড়া আহলে হাদিস বড় জামে মসজিদের সম্প্রসারিত নির্মাণাধীন নামাজ পড়ার একটি ঘর মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে ভেঙে দিয়েছে দূর্বৃত্তরা।

এ ঘটনায় এলাকার লোকজন ক্ষুব্ধ হয়েছেন। দূর্বৃত্তরা মসজিদের জমিটি তাদের দাবি করছে। অথচ মসজিদের নামে ১৩ শতক জমি দান করেছিলেন স্থানীয় তিনজন ব্যক্তি।

বিজ্ঞাপন

চিলারং উত্তরপাড়া আহলে হাদীস বড় জামে মসজিদের সাধারণ সম্পাদক বজলুর রহমান অভিযোগ করে বলেন, জুম্মার নামাজ শেষে স্থানীয় আব্দুল কাদেরর ছেলে আইনুল হকের নেতৃত্বে তার ভাই আফজাল হোসেন,আহসান,আসাদুর,আবুল তাদের মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে নির্মাণাধীন ঘরটি ভেঙ্গ গুড়িয়ে দেয়। তারা অনেক প্রভাবশালী বলে তাদের ভয়ে বাধা দেয়নি স্থানীয়রা। এবিষয়ে খবর দিলে ঘটনাস্থল পরিদর্শন করে থানা পুলিশ।

তিনি আরও বলেন, এইভাবে মসজিদের ঘর ভাংচুর করে তারা ধর্মীয় বিষয়ে আঘাত করছে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রশাসন যেন দ্রুত ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় নিয়ে আসেন।

চিলারং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, ‘মসজিদে নামাজের জায়গা সংকটের কারণে ৫৯২ নাম্বর খতিয়ানের ৪১১২ দাগের ১৩ শতক জমি মসজিদের নামে দান করেছেন স্থানীয়রা। সেই জায়গায় নামাজ পরার জন্য ইট দিয়ে ঘর নির্মান করা হচ্ছিল এতে তারা বাধা দিলে নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছিল। কিন্তু নির্মাণ কাজ বন্ধ রাখলেও ২৪ মার্চ শুক্রবার জুম্মার নামাজের পরে আইনুলের নেতৃত্বে তার ভাই গুলো অর্ধনির্মিত ঘরটিকে ভেঙ্গে দেয়। আমরা এই ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবি করছি।’

বিজ্ঞাপন

এছাড়াও মসজিদের কর্তব্যরত মসজিদের খতিব আব্দুর রহমান বলেন, জুম্মার নামাজের শেষে মানুষ চলে যাওয়ার পরে আইনুলসহ তারা ৪-৫ ভাই মাহিন্দ্র দিয়ে মসজিদের ঘরটি ভেঙ্গে দেন। কিন্তু আমি ভয় পেয়ে তাদের কিছু না বলে সেখান থেকে চলে যাই।

মসজিদে জমি দান কারী খাতিবর বলেন, আমি সহ আমার দুই ভাই এই ১৩ শতক জমি মসজিদের নামে দানপত্র করেছি। কিন্তু যারা ঘর ভাংচুর করেছে তারা কেন এই জমি দাবি করছে এমন প্রশ্নে তিনি বলেন, তারা কেন কিভাবে তাদের জমি দাবি করছেন এটা আমার জানা নেই।

অভিযুক্ত আনুইল হককে মোবাইল ফোনে কল দিয়ে তার নেতৃত্বে মসজিদের ঘর ভাংচুরের অভিযোগের এবিষয়ে জানতে চাইলে তিনি ব্যস্ততা দেখিয়ে কল কাটে দেন।

এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, ‘এমন একটি খবর পেয়ে ঘটনস্থালে পুলিশ পাঠানো হয়েছিল। বিষয়টি তদন্ত করা হচ্ছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে