টুইটারে ব্লু টিক হারাল নিউ ইয়র্ক টাইমস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভেরিফায়েড থাকার জন্য অর্থ প্রদানে অস্বীকৃতি জানানোর পর নিউ ইয়র্ক টাইমসের ব্লু টিক কেড়ে নিয়েছে টুইটার।

ব্লু ব্যাজ নিয়ে টুইটারের নতুন নীতি কার্যকর হয়েছে ১ এপ্রিল থেকে। নতুন নীতিতে ব্লু ব্যাজকে সাবস্ক্রিপশনের আওতায় আনা হয়েছে। এর ফলে আগে থেকে ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টগুলোকে সাবস্ক্রিপশনের আওতায় আসতে বলছে টুইটার। যারা তা করছে না তাদের ব্লু টিক সরিয়ে নেওয়া হচ্ছে।

নিউ ইয়র্ক টাইমসসহ বেশ কয়েকটি সংস্থা এবং বেশ কজন সেলিব্রিটি ঘোষণা দিয়েছেন যে তারা এর জন্য কোনো অর্থ প্রদান করবেন না।

বিজ্ঞাপন

নিউ ইয়র্ক টাইমসের এমন ঘোষণার পরই ইলন মাস্ক পত্রিকাটিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করতে শুরু করেন।

টুইটারে তিনি লিখেছেন- নিউ ইয়র্ক টাইমসের আসল দুঃখজনক ব্যাপারটা হলো যে তাদের প্রপাগান্ডাও আকর্ষণীয় নয়।

নিউ ইয়র্ক টাইমস অবশ্য মাস্কের এসব মন্তব্যের কোনো জবাব দেয়নি।

বিজ্ঞাপন

আগে অভিনেতা, খেলোয়াড়, রাজনীতিবিদ ও সমাজের বিশিষ্ট ব্যক্তিদের অ্যাকাউন্টকে ভেরিফায়েড হিসেবে চিহ্নিত করতে তাদের নামের পাশে ব্লু টিক দেওয়া হতো। তবে ইলন মাস্ক গত বছর টুইটারের মালিকানা কেনার পর ঘোষণা দেন— যারা নামের পাশে ব্লু টিক চিহ্ন যোগ করতে চান তারা অর্থ দিলেই এটি পাবেন।

টুইটারে ব্লু টিক চিহ্ন পেতে যারা অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে তাদের প্রতি মাসে ১১ ডলার খরচ করতে হবে। আর ওয়েবসাইট থেকে সাবক্রিপশন করলে দিতে হবে ৮ ডলার। এছাড়া টুইটারের বার্ষিক প্যাকেজও রয়েছে। যদি কেউ এক বছরের জন্য ব্লু টিক চিহ্ন নিতে চান তাহলে তারা ১২ শতাংশ ছাড় পাবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে নানার কবরে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম ঠাকুরগাঁওয়ে বন গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি বিষয়ক কর্মশালা রাণীশংকৈলে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল নরসিংদী ৬টি উপজেলার হাটে লিচু বিক্রি হচ্ছে চড়া দামে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ