ঝালকাঠিতে নিম্ম মানের ইট দিয়ে চলছে সড়কের কাজ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নে সড়ক সংস্কার কাজে নিম্মমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে।ঠিকাদারের কাজে ক্ষোভ জানিয়েছে স্থানীয়রা। সরেজমিন ঘুরে ঘটনার সতত্যও মিলেছে।

গালুয়া বাজার থেকে খায়েরহাট এবং চাড়াখালী বাজার যেতে তিন কিলোমিটার দৈর্ঘ‌্য এবং ৩.৭ মিটার প্রস্থ্যের এই সড়কটি সংস্কারের জন্য টেন্ডার আহব্বান করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। টেন্ডার প্রক্রিয়া শেষে ২ কোটি ৮২ লাখ টাকা ব্যায়ের এই সড়কটির কাজ পান পিরোজপুরের মেসার্স ঐশি এন্টারপ্রাইজ। ঐ প্রতিষ্ঠানের স্বত্ত্বা‌ধিকারী মো. সেলিম হেসেন কাজটি বিক্রি করে দেন গালুয়া এলাকার মো. কবির হোসেনের কাছে।

গনমাধ্যমে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘একই ইউনিয়নের হাজি ব্রিকস থেকে কম দামে নিন্মমানের ইট এনে তা দিয়ে সড়ক সংস্কার করা হচ্ছে।’ এই সড়ক অল্প দিনের মধ্যেই আবার ভেঙে যাবে বলেও মন্তব্য করেছেন স্থানীয়রা।

বিজ্ঞাপন

তবে এ কাজের বর্তমান ঠিকাদার কবির হোসেন তার বিরুদ্ধে অভিযোগ অস্বিকার করে বলেন, ‘আমি ১ নম্বর ইট দিয়ে কাজ করাচ্ছি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাজাপুর উপজেলার দায়িত্বরত প্রকৌশলীর সরকারী মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়। তাকে তার ব্যবহৃত ইমো একাউন্টে ক্ষুদে বার্তা পাঠানো হলে অপর পাশ থেকে সাড়া মেলেনি।

সড়ক সংস্কারে নিম্মমানের ইট ব্যবহারের বিষয়টি মুঠোফোনে জানানো হয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ঝালকাঠির নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম সরকার’কে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বিষয়টি আমি আজই জেনেছি, ঐ কাজের সংস্লিষ্ট ঠিকাদার এবং রাজাপুর থানা ইঞ্জিনিয়ারকে অভিযোগ সংক্রান্ত বিষয়ে আমি জিজ্ঞাসাবাদ করবো এবং অভিযোগের সত্যতা পেলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হ‌বে ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়