জনপ্রিয় হয়ে উঠছে জুলহাস কবীরের “ইমপ্রেসিভ বাংলাদেশ”

ইমপ্রেস বাংলাদেশ এর লোগো ও জুলহাস কবির সুজন।

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

তথ্যচিত্রের মাধ্যমে বাংলাদেশকে নতুন করে দর্শকের সামনে তুলে ধরতে ‘ইমপ্রেসিভ বাংলাদেশ’নামে ডকুমেন্টরি শো নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন সাংবাদিক জুলহাস কবীর। অনুষ্ঠানটির উপস্থাপনা, গবেষণা ও পরিচালনা করেছেন তিনি নিজেই।

এরিমধ্যে ধারাবাহিক অনুষ্ঠানটির ১৫টি পর্ব প্রচারিত হয়েছে দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ২৪ এ। আগামি শনিবার বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠানটির ১১ তম পর্ব প্রচারিত হবে ।

গেলো বছর ৭ অক্টোবর হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৩ এর নির্মাণ কাজ নিয়ে তৈরি করা হয় অনুষ্ঠানটির প্রথম পর্ব। যেখানে প্রকল্পটির শুরু থেকে শেষ পর্যন্ত নির্মাণের চিত্র তুলে ধরা হয়েছে ।এই অনুষ্ঠানটির মাধ্যমে দর্শকরা নতুন টার্মিনাল সম্পর্কে পুরোপুরি ধারণা পেয়েছেন।

বিজ্ঞাপন

এরপর একে একে মেট্রোরেল, কক্সবাজার রেল প্রকল্প, সমুদ্রের বুকে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে নির্মাণ গল্প, হাজারী গুড়ের ইতিহাস ঐতিহ্যসহ দেশে বিভিন্ন মেগা প্রকল্প নিয়ে বাকি পর্বগুলো নির্মাণ করা হয়। প্রতিটি পর্বই বেশ দর্শক সড়া ফেলেছে। আগামিতে দেশের অবকাঠামো উন্নয়নে নেয়া প্রকল্পের পাশাপাশি দেশের অর্থতৈকি খাতে উন্নয়নের অদম্য বাংলাদেশকে ভিন্ন ভাবে তুলে ধরতে চান সাংবাদিক জুলহাস কবীর। এছাড়া দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসহ নানা বিষয়ে আগামির পর্বগুলো নির্মাণের পরিকল্পনা রয়েছে তার।

ইমপ্রেসিভ বাংলাদেশের প্রতিটি পর্বের মাধ্যমে বদলে যাওয়া বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার সুযোগ হবে বলেও মনে করেন জুলহাস কবীর। এজন্য ইমপ্রেসিভ বাংলাদেশের টিম দেশের বিভিন্ন প্রান্তে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

জুলহাস কবীর ২০১০ সাল থেকে একুশে টেলিভিশনে রিপোর্টার ও ২০১৪ সাল থেকে আরটিভিতে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি এই অনুষ্ঠানটি নিয়মিত তৈরি করতে চান। এছাড়া নিজের উপস্থাপনা ও পরিচালনায় টেলিভিশনের জন্য ভ্রমণ বিষয়ক আরও একটি ট্রাভেল শো তৈরির কাজ করছেন তিনি। দ্রুতই সেটি টেলিভিশনে নিয়মিত প্রচারিত হবে বলে জানান জুলহাস কবীর।

বিজ্ঞাপন

প্রতি শনিবার জনপ্রিয় টেলিভিশন চ্যানেল টুয়েন্টি ফোরে বিকেল সাড়ে চারটায় প্রচারিত হয় ইমপ্রেসিভ বাংলাদেশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়