গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুরের শ্রীপুরে পৃথক অগ্নিকাণ্ডে ১২টি বসতঘর ও গৃহপালিত গবাদি পশু পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার দিবাগত রাতে উপজেলার মাওনা উত্তর পাড়া এলাকায় ও কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ১কোটি টাকার ক্ষ‌য়ক্ষ‌তি হ‌য়ে‌ছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

জানা গেছে,সোমবার দিবাগত রাত ২টার দিকে মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামে ফজলুল হকের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় পৌনে ১ঘন্টার চেষ্টায় রাত তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। আগুনে সেমি পাকা ৯টি ঘর,ঘরের ভিতরে থাকা নগর টাকা, ঘরে থাকা খাট, টেলিভিশন ফ্রিজসহ অন্যান্য আসবাব পুড়ে যায়। এতে আনুমানিক ৯০ লাখ টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে।

অপরদিকে সোমবার রাত ১০টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের বলদীঘাট সোনাব গ্রামের কৃষক মোস্তাফার বাড়িতে আগুনের সূত্রাপাত হয়। এতে আসবাবপত্রসহ কৃষকের তিনটি ঘর পুড়ে গেছে। এ সময় আগুনে পুড়ে মারা গেছে বাড়ির পাশে গোয়ালঘরে থাকা গরু, ছাগল ও হাঁসমুরগি।

বিজ্ঞাপন

কৃষক মোস্তফা কামাল বলেন, ‘সন্ধ্যায় গরু-ছাগল ও হাঁসমুরগি গোয়ালঘরে রেখে বাড়ির পাশে দোকানে চলে যাই। এ সময় পাশের ঘরে আমার স্ত্রী ঘুমাচ্ছিলেন। হঠাৎ তিনি দেখেন ঘরে আগুন জ্বলছে। পরে আশপাশের লোকজন এসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভান। ততক্ষণে আমার তিনটি গরু, তিনটি ছাগল ও হাঁসমুরগি পুড়ে মারা যায়। আসবাবপত্রসহ আমার বাড়ির তিনটি কক্ষ পুড়ে গেছে। ঘরে কীভাবে আগুন লাগল বলতে পারছি না।

মোস্তফা কামাল আরও বলেন, সম্প্রতি গরু চুরি বেড়ে গেছে। যে কারণে গোয়ালঘর তালাবদ্ধ করে দোকানে গিয়েছিলেন। প্রতিবেশী আক্তার হোসেন বলেন, কৃষক মোস্তফা কামাল খুবই কষ্ট করে সংসার চালান। গবাদিপশু হাঁসমুরগি পালন করেন নিয়মিত। অন্যের জমি থেকে পশুখাদ্য সংগ্রহ করেন সারা দিন। তাঁর স্বপ্ন নিমেষেই পুড়ে গেছে। আগুন লাগার খবর পেয়ে আশপাশের লোকজন এগিয়ে এলেও আগুন নেভানো সম্ভব হয়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই সব পুড়ে যায়।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহমুদ হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে দুই কৃষকের প্রায় ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা বলেন, ‘বিষয়টি জেনেছি। সরেজমিন পরিদর্শনে যাব। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষককে সহযোগিতা করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়