উত্তরায় তাবলীগ জামাতের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজধানীর উত্তরায় তাকওয়া মসজিদে অবস্থান করা নিয়ে তাবলীগ জামাতের দুপক্ষের মধ্যে মারামারি হয়েছে। এতে তাবলীগের বেশ কয়েকজন মুসল্লি আহত হয়েছেন। পরে পুলিশের মধ্যস্থতায় মসজিদ কমিটি ও তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে বৈঠক হয়। সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাকওয়া মসজিদে তাবলীগের কার্যক্রম বন্ধ থাকবে।

রোববার (২১ জানুয়ারি) রাতে এ ঘটনা ঘটে। এরপর রাতেই তাকওয়া মসজিদের সামনে থেকে অন্যত্র চলে যায় মাওলানা সাদের অনুসারী মুসল্লিরা।

উত্তরার তাকওয়া মসজিদে আগে থেকেই তাবলীগের কার্যক্রম পরিচালনা করে আসছে মাওলানা জুবায়েরের অনুসারীরা। রোববার রাত ৮টার দিকে জামাত নিয়ে মসজিদে যেতে চায় মাওলানা সাদের অনুসারীরা। এ নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারি বেধে যায়। এ সময় নষ্ট করা হয় মুসল্লিদের সাথে থাকা লাগেজ ও রান্নার সামগ্রী। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হওয়ার দাবি করেছে মাওলানা সাদের সমর্থক মুসল্লিরা।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তাকওয়া মসজিদের ভেতরে মাওলানা জুবায়েরের অনুসারীরা অবস্থান নেয়। আর বাইরে মাওলানা সাদের অনুসারীরা। এমন পরিস্থিতিতে মসজিদের ভেতরে দুপক্ষ, মসজিদ কমিটি ও পুলিশ বৈঠকে বসে। সেখানে সিদ্ধান্ত অনুযায়ী তাকওয়া মসজিদে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে তাবলীগের কার্যক্রম।

পরিস্থিতি নিয়ে মাওলানা জুবায়েরের অনুসারী ও পুলিশ কথা বলতে রাজি হয়নি। প্রতি বছর ইজতেমা ঘিরে সাদ ও জুবায়েরের অনুসারীরা তাকওয়া মসজিদে থেকেই কার্যক্রম পরিচালনা করে। এ বছর ৪ থেকে ৬ ফেব্রুয়ারি মাওলানা জুবায়েরের অনুসারী আর ৯ থেকে ১১ ফেব্রুয়ারি মাওলানা সাদের অনুসারীরা টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেবেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা পুলিশের পৃথক অভিযানে দশ কেজি গাঁজা ও ওয়ারেন্টের ১৫ আসামী গ্রেপ্তার কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ আটক ২ ঝুঁকিপূর্ণ সাঁকোই কোমলমতি শিক্ষার্থীদের ভরসা দুমকিতে হত্যা মামলার দু’আসামি গ্রেফতার নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে