ঈদের দেশজুড়ে দিনভর দুর্ঘটনা, অন্তত ১৮ জনের মৃত্যু

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পবিত্র ঈদুল ফিতরে দিনভর (১১ এপ্রিল) নানা দুর্ঘটনায় রাজধানীসহ সারাদেশে প্রাণ হারিয়েছেন অন্তত ১৮ জনের বেশি। এতে করে তাদের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। স্বজন হারানোর ঘটনা তাদের ঈদের আনন্দ মাটি করে দিয়েছে। জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে মৃত্যুর বিষয়টি উঠে এসেছে।

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

ঈদের দিন বিকেলে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল সাক্ষী হয় মর্মান্তিক এক দুর্ঘটনার। এই ঘটনায় বাবা-মায়ের সঙ্গে প্রাণ হারায় ছোট্ট সায়মা। এছাড়া আরও দুই যাত্রী লঞ্চে ওঠার সময় প্রাণ হারান।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এমভি তাসরিফ ও এমটি টিপু নামে দুটি লঞ্চ পন্টুনে বাঁধা ছিল। বিকেল ৩টার দিকে ভোলা থেকে আসা লঞ্চ এমভি ফারহান ওই দুই লঞ্চের মাঝখান দিয়ে পন্টুনে ভেড়ার চেষ্টা চালায়। তবে সেটি সফল হয়নি। উল্টো ফারহানের ধাক্কায় তাসরিফের রশি ছিঁড়ে গেলে লঞ্চটিতে উঠতে চাওয়া কয়েকজন যাত্রী গুরুতর আঘাত পান। তাদের মধ্যে শিশুসন্তান সায়মাকে নিয়ে বিল্লাল ও তার স্ত্রী মুক্তা ছিলেন।

এছাড়া রিপন হাওলাদার ও নবীউল নামে আরও দুইজন গুরুতর আঘাত পান। এই পাঁচজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানকার ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

রাজধানীতে প্রাইভেটকার-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

বিজ্ঞাপন

রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চঞ্চল মিয়া (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন নিহতের ভগ্নিপতি শাহ আলম। নিহত চঞ্চল নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার রসুলপুর গ্রামের মৃত তাহের আলীর ছেলে।

বেপরোয়া ড্রাইভে নেত্রকোনার সড়কে ঝরল ৩ প্রাণ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ঈদে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তিন যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে উপজেলার সীমান্ত এলাকার সড়কের লেংগুড়া ইউনিয়নের চিংন্নী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত যুবকরা হলেন উপজেলা নাজিরপুর ইউনিয়নের কয়ড়া গ্রামের কবির মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৪), আমতলা গ্রামের মো. জয়নাল মিয়ার ছেলে হালিম মিয়া (২২) ও হাটশিরা শিবনগর গ্রামের মজিবুর মিয়ার ছেলে নবী হোসেন (৩৫)।

পঞ্চগড়ে বেপরোয়া মোটরসাইকেল চালনা কেড়ে নিলো ৪ প্রাণ

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ঈদ আনন্দে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাব্বির হোসেন (১৬) ও কাউছার আলী (১৫) নামে চাচা-ভাতিজা প্রাণ হারিয়েছেন। এছাড়া দুর্ঘটনায় আরও দুই আরোহী মারা যায়। তারা হলো: দেবীগঞ্জ সদর ইউনিয়নের খাঁ পাড়া এলাকার মজনুর ছেলে সাব্বির (১৭), একই এলাকার হযরত আলীর ছেলে বরকত (১৬)।

এতে তাদের পরিবারে ঈদ আনন্দের মাঝে নেমে এসেছে বিষাদের ছায়া। দুপুরে উপজেলার পৌরসভার নতুনবন্দর এলাকায় আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নরসিংদীতে বাসের ধাক্কায় প্রাণ গেল ২ বন্ধুর

নরসিংদীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী দুই বন্ধু প্রাণ হারিয়েছেন। সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর দগরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন: নারায়ণগঞ্জ জেলার গাউছিয়া শাওগাট এলাকার গোলজার হোসেনের ছেলে শাহিন মিয়া (২৩) এবং শাহআলম মিয়ার ছেলে সানি (২২)। একই এলাকার সায়েম নামের অপর আরোহীকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

ডিউটি শেষে বাড়ি ফেরা হলো না মমতার

ডিউটি শেষ করে বাসায় ফেরার পথে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নার্সিং এইড মমতা শিকদার প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন কাস্টমার রিলেশন্স এক্সিকিউটিভ শেখ জিহান আহমেদ। বিকেল সাড়ে ৩টার দিকে গুলশান-২ নম্বর গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, ডিউটি শেষ করে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন ইউনাইটেড হসপিটালের কাস্টমার রিলেশন্স এক্সিকিউটিভ শেখ জিহান আহমেদ ও নার্সিং এইড মমতা শিকদার।

চুয়াডাঙ্গায় মোটরসাইকেলে বেরিয়ে তরুণের প্রাণ ঝরল সড়কে

চুয়াডাঙ্গা সদরে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শামিম হোসেন (১৭) চুয়াডাঙ্গা সদর উপজেলার বোয়ালমারি গ্রামের শাহ জামালের ছেলে।

নড়াইলে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন নিহত এবং আরও দুজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে নড়াইল-লোহাগড়া সড়কের ডৌয়তলায় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত একজনের নাম আলছাফ মাতুব্বর (২২)। তিনি ফরিদপুরের সালথা উপজেলার কুমোরপট্টি গ্রামের আসাদ মাতুব্বরের ছেলে। নিহত অন্যজনের পরিচয় জানা যায়নি। আহতরা হলেন, ফরিদপুরের সালথা উপজেলার কুমোরপট্টি এলাকার মোস্তাক সর্দার ও একই জেলার নগরকান্দা থানার আইনপুর মুস্তাকিন (২০)। আহতরা নিহত আলছাফের বন্ধু।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়