আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন হবে আজ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আংশিক ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবনে সভাপতিমণ্ডলীর সভায় দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘দলে পদ পাওয়ার জন্য অনেকে আমার কাছে এমনভাবে কান্নাকাটি করছে, মনে হচ্ছে পদ পাওয়াই তাদের জন্য সবকিছু। সেজন্য আজকের দিনটা আমার জন্য খুব চাপের।’

বিজ্ঞাপন

এ সভায় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের পদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদকের নাম ঘোষণা করা হতে পারে। এছাড়া একই সভায় সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে দলের কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা হবে বলে জানা গেছে। ২৮ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে একজনেরও নাম ঘোষণা করা হয়নি। এছাড়া সভাপতিমণ্ডলীর দুটি পদ শূন্য রাখা হয়েছে। সেটিও পূরণ হতে পারে।

আওয়ামী লীগের এক সভাপতিমণ্ডলীর সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের প্রথম সভাপতিমণ্ডলীর সদস্যদের সভায় যেসব শূন্যপদ আছে সেগুলোসহ কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা করা হতে পারে। এছাড়া আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত অপশক্তি যেন রাজনীতির মাঠ দখল করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে না পারে এজন্য নেতাকর্মীদের সরব হয়ে মাঠে থাকার নির্দেশনা দেওয়া হতে পারে। একই সঙ্গে আট বিভাগের চারজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং আটজন সাংগঠনিক সম্পাদককে নিদিষ্ট করে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হতে পারে।

আওয়ামী লীগের সূত্র মতে, ৮১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য পদ ১৯টি, যার মধ্যে দুটি শূন্য। সম্পাদকীয় পদ ৩৪টি হলেও তিনটি পদ শূন্য। এছাড়া ২৮ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে একজনেরও নাম ঘোষণা করা হয়নি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার কেন্দ্রের নির্দেশে গোয়ালন্দে বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপাচার্যের অপসারণ চেয়ে এক দফা দাবি কুবি শিক্ষক সমিতির নির্বাচনের মাঠে অনড় থাকায় বহিষ্কার হলেন ইউনিয়ন বিএনপির আহবায়ক এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার রোববার থেকে ফের তিন দিনের হিট অ্যালাট জার্রি! শ্রীনগরে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় গোয়ালন্দ বাজারে উপজেলা ছাত্রলীগের শরবত বিতরণ বাকৃবির সেরা ৫ গবেষককে অ্যাওয়ার্ড প্রদান হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু গোয়ালন্দে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসুল্লিরা মতলবে বৃষ্টির জন্য ইস্তিসকা নামাজ আদায়