অবশেষে পদত্যাগ করলেন গোতাবায়া রাজাপাকসে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার মালদ্বীপ থেকে পালিয়ে সিঙ্গাপুরে যাওয়ার পর পদত্যাগপত্র স্পিকারের কাছে পাঠান তিনি। তার পদত্যাগপত্র পাওয়ার কথা জানিয়েছেন স্পিকার। তার পদত্যাগের খবর আসার পর কলম্বোতে আনন্দ মিছিল বের করেন সাধারণ মানুষ।

গত শনিবার গোতাবায়ার পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে ওঠে শ্রীলংকার রাজধানী কলম্বো।

বিজ্ঞাপন

সোমবার তিনি শ্রীলংকা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকেন। কিন্তু তখন কলম্বো বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা তার কাগজপত্র ঠিক করে দিতে অস্বীকৃতি জানান।

এরপর মঙ্গলবার মধ্যরাতে স্ত্রী ও দুইজন নিরাপত্তারক্ষীকে নিয়ে বিমান বাহিনীর বিশেষ বিমানে করে মালদ্বীপে চলে যেতে সমর্থ হন গোতাবায়া।

সেখানকার মানুষ তার আসার বিষয়টি ভালোভাবে নেয়নি। এরপর নতুন ঠিকানা খুঁজতে থাকেন সাবেক লংকান প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

তিনি মালদ্বীপের সরকারের প্রতি অনুরোধ জানান, তাকে সিঙ্গাপুর পালিয়ে যেতে যেন বিশেষ বিমানের ব্যবস্থা করে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে সৌদি এয়ারলাইন্সের একটি সাধারণ বিমানে করে সিঙ্গাপুর পৌঁছান তিনি। এরপরই আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেন।

বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, গ্রেফতার এড়াতে সময়ক্ষেপণ করেছে গোতাবায়া। অবশেষে সিঙ্গাপুর গিয়ে তিনি পদত্যাগ করেছেন।

সূত্র: এনডিটিভি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে “১৭ বছর পর সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের কমিটি ঘোষণা” একমাত্র ছেলের ওপর অভিমান করে বাবা-মায়ের বিষ পান দুমকীতে অবৈধ নির্বাচনী ক্যাম্প ভেঙে দিলেন ইউএনও ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে : সিইসি কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই