আদালতে সাবের হোসেন চৌধুরীর ওপর ডিম নিক্ষেপ ও হামলা

0

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের (সিএমএম) সামনে সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী, এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান ও সাবেক নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলামের ওপর পচা ডিম নিক্ষেপ করেছেন বিএনপিপন্থি আইনজীবী ও নেতাকর্মীরা।

সোমবার (৭ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে ও ভেতরে বিএনপিকর্মী মকবুল হত্যা মামলার রিমান্ড শুনানি চলাকালীন ও শেষে এ ঘটনা ঘটে।

এদিন বিকালে রিমান্ড শুনানি চলাকালীন তাদের ওপর ডিম নিক্ষেপ করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এরপর বিচার শেষে পুলিশ সদস্যরা সাবের হোসেনসহ এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলামকে এজলাস থেকে আদালতের হাজতখানায় নিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

সরেজমিন দেখা যায়, আদালতে বিএনপিকর্মী মকবুল হত্যা মামলার শুনানি চলছে। হঠাৎ বিদুৎ চলে যায়। এ সময় বিএনপির আইনজীবীদের দিক থেকে আসামিদের কাস্টডিতে কয়েকটি ডিম নিক্ষেপ করা হয়। এরপর বিচার শেষে পুলিশের ব্যারিকেটের মাধ্যমে আসামিদের হাজতখানার দিকে নেওয়া হয়। এ সময় আসামিরা আদালতের গেট থেকে হাজতখানায় যাওয়ার রাস্তায় পৌঁছামাত্র আগে থেকে অবস্থান নেওয়া বিএনপি নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করতে থাকেন। আদালতের দোতলা এবং বারান্দা থেকেও ডিম নিক্ষেপ করা হয়। কেউ কেউ আসামিদের কিল, ঘুষি এবং কিক দেওয়ারও চেষ্টা করে।

এসব হামলার কয়েকটি আসামিদের শরীরে আঘাত করে। এরপর পুলিশের তৎপরতায় দ্রুত তাদের হাজতখানায় নিয়ে যাওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর