গোয়ালন্দে ঘুষের টাকা ফেরত পেতে প্রধান শিক্ষককে অবরুদ্ধ

0

রাজবাড়ীর গোয়ালন্দে ঘুষের টাকা ফেরত পেতে গোয়ালন্দ আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক ফকির আঃ কাদেরকে প্রায় তিনঘন্টা অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২০ আগষ্ট) সকাল সাড়ে ১১ টা থেকে আড়াইটা পর্যন্ত
গোয়ালন্দের কোটা বিরোধী শিক্ষার্থীরা এই অবস্থান নেয়। এসময় প্রধান শিক্ষকের রুমে তারা অবস্থান করে ঘুষের টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দেয়।
এসময় প্রধান শিক্ষক ফকির আঃ কাদের এক মাসের সময় চেয়ে স্ট্যাম্পে স্বাক্ষর করেন।

জানা যায়, গোয়ালন্দ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ার জমেলা খাতুন নামে এক মহিলা তার মেয়ে শিরীন কে ফকির আঃ কাদেরের প্রতিষ্ঠিত এফ কে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে নিয়োগ দেওয়ার কথা বলে প্রায় পাঁচ বছর আগে ৭ লক্ষ ৪০ হাজার টাকা নেয়। পরে তাকে চাকরি দিতে ব্যর্থ হওয়ায় টাকা দিতে বিভিন্ন তালবাহানা করে। এর মাঝে পরিবারটি টাকার জন্য চাপ দিলে এক পর্যায়ে একটি চেক প্রদান করলেও সেটা ব্যাংকে ডিজঅর্ডার হয়। এর পর ভুক্তভোগী পরিবারটি গোয়ালন্দে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের নিকট বললে তারা পরিবারটির পাশে দাঁড়ায়। এমতবস্থায় মঙ্গলবার ফকির আঃ কাদের স্কুলে আসলে তাকে শিক্ষার্থীরা অবরুদ্ধ করে টাকার বিষয়ে মিমাংসা করেন।

এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, তার ঘুষ নেওয়ার বিষয়টি আমার জানা নেই।
ঘুষ নিয়ে চাকরী দেওয়া দন্ডনীয় অপরাধ। কেউ যদি অভিযোগ করে এবং তদন্তে সেটা প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, তার বিরুদ্ধে বিগত দিনেও অনেক স্কুলের বিষয়ে অনেক অভিযোগ আছে, অবশ্য অভিযোগ গুলো সমাধান করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর