যুক্তরাষ্ট্রের স্কুলে নারী বন্দুকধারীর হামলা, মৃত ছয়

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

অ্যামেরিকার স্কুলে আবার বন্দুকধারীর হামলা। এবার এক নারী গুলি চালিয়ে তিনজন বাচ্চা ও তিন বয়স্ক মানুষকে হত্যা করেছে।

সোমবার এই ঘটনাটি ঘটেছে অ্য়ামেরিকার ন্যাশভিল শহরে। আক্রমণকারী নারীর কাছে দুইটি সেমি-অটোমেটিক রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। পুলিশ জানিয়েছে, ওই নারীও পুলিশের গুলিতে মারা গেছে।

আক্রমণকারী নারীর কাছে ওই স্কুলের পুরো নকশা ছিল। হাতে আঁকা ওই নকশায় কোথা দিয়ে স্কুলে ঢোকা যায় তা দেখানো ছিল। ওই নারীর পরিচয় কী, পুলিশ এখন খুঁজে বের করার চেষ্টা করছে।

বিজ্ঞাপন

ঘটনার পর বাচ্চাদের স্কুল থেকে বের করে নিয়ে যাওয়া হচ্ছে। ঘটনার পর বাচ্চাদের স্কুল থেকে বের করে নিয়ে যাওয়া হচ্ছে।

এই কনভেন্ট স্কুলে প্রিস্কুল থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত ক্লাস হয়। প্রায় দুইশ ছাত্রছাত্রী সেখানে পড়ে। যে তিনজন পড়ুয়া গুলিতে মারা গেছে, সকলের বয়স নয় বছর। এছাড়া স্কুলের তিনজন কর্মীও মারা গেছেন।

ন্যাশভিলের পুলিশ প্রধান জন ড্রেক বলেছেন, ”বাচ্চাদের দেখে আমি চোখের জল সামলাতে পারিনি।” তিনি জানিয়েছেন, ”আক্রমণকারী নারী ওই স্কুলেরই ছাত্রী ছিল। তার কাছে কিছু কাগজপত্র পাওয়া গেছে। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। এই দিনের সঙ্গে ও স্কুলের কোনো ঘটনার সঙ্গে তার কোনো যোগ ছিল কি না, তাও দেখা হচ্ছে।”

বিজ্ঞাপন

শহরের মেয়র জন ড্রেক বলেছেন, খুবই দুঃখের ঘটনা। পুরো শহর শোকপালন করছে।

প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন কংগ্রেসকে বলেছেন, ”এবার অন্তত অস্ত্র আইন কড়া করা হোক।” বাইডেনের প্রেস সেক্রেটারি বলেছেন, ”আর কতজন বাচ্চাকে এভাবে হত্য়া করা হবে, তারপর রিপাবলিকানরা উদ্য়োগী হবে এবং অ্যাসল্ট অস্ত্রের উপর নিষেধাজ্ঞা জারি করা হবে।”

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!