কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু ও ভাসুরের ৭বছর কারাদন্ড

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুষ্টিয়ার ভেড়ামারায় স্ত্রী হত্যার দায়ে স্বামী আলে­ক আলী (৪৫) নামে একজনকে আমৃত্যু ও ভাসুররে ৭ বছরের কারাদন্ডাদেলতশ দিয়েছেন আদা।

স্বামী আল্লেক আলীকে কারাভোগসহ আরও ২৫ হাজার টাকা অর্থদন্ড ধার্য করা হয় এবং ভাসুর মনা মিয়াকেও ২০হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন আদালত। রবিবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক মোঃ তাজুল ইসলাম রায় ঘোষনাকালে দন্ডপ্রাপ্ত ভাসুর মনা মিয়া আদালতে উপস্থিত থাকলেও আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত স্বামী আল্লেক আলী পলাতক ছিলেন বলে জানান, রাষ্ট্রপক্ষের কৌসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী।

সাজাপ্রাপ্ত আসামীদ্বয় হলো- ভেড়ামারা উপজেলার চাঁদগ্রামের বাসিন্দা সোনা উল­াহর ছেলে আল্লেক আলী(৪৭) ও মনা মিয়া (৫২)।

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৩০জুন সকালে মিরপুর উপজেলার লক্ষিধরদিয়া গ্রামের বাসিন্দা মসলেম উদ্দিনের কন্যা নিহত হাফিজা খাতুন (২০) তার স্বামী বাড়ির নিটস্থ পুকুরে গোসল করতে গিয়ে নিখোঁজ হন। পরে তাকে ওই পুকুরের পানিতে ভাসমান অবস্থায় মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের মরদেহ ময়নাতদন্তের রিপোর্টে জানা যায় তাকে শ^াসরোধ করে হত্যা করা হয়েছে। এঘটনার আড়াই মাস পর নিহতের মামা মিরপুর উপজেলার মোশারফপুর গ্রামের কিসমত আলীর ছেলে আসমত আলী নিহতের স্বামীসহ ৬জনের নামোল্লেখসহ ভেড়ামারা থানায় হত্যা মামলা দায়ের করে।

মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ভেড়ামারা থানার পুলিশ পরিদর্শক আবু জাফর ২০০৭ সালের ১৪ এপ্রিল নিহতের স্বামীসহ ৬জনের বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন। এমামলার আসামীরা উচ্চ আদালতে যাওয়ায় দীর্ঘদিন ধরে মামলাটি বিচার প্রক্রিয়া বিলম্বিত হয়।

রাষ্ট্রপক্ষের কৌসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, ‘পারিবারিক কলহের জেরে পরিকল্পিত ভাবে গৃহবধু হাফিজাকে কৌশলে শ^াসরোধ করে হত্যা শেষে পুকুরের পানিতে লাশ ফেলে রাখে আসামীরা। গৃহবধু হত্যার মামলাট্ িস্বাক্ষ্য শুনানী শেষে নিহতের স্বামী ও ভাসুরের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় স্বামীকে আমৃত্যু এবং ভাসুরকে ৭ বছর কারাদন্ডসহ অর্থদন্ডাদেশ দিয়েছেন আদালত’।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত