লিটন-শান্তর ব্যাটে ইংল্যান্ডকে চ্যালেঞ্জিং লক্ষ্য টাইগারদের

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। প্রথম ওভার থেকেই ইংলিশ বোলারদের বিপক্ষে আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করেন দুই ওপেনার। শুরুটা করেন ৮ বছর পর এই সিরিজে দলে ফেরা রনি তালুকদার।

ইনিংসের দ্বিতীয় বলেই বাউন্ডারি মেরে নিজের মনোবল চাঙা করেন তিনি। পরের ওভারে রনি-লিটন দুজনেই একটি করে বাউন্ডারি মারলে দুই ওভার শেষে সংগ্রহ দাঁড়ায় ১৯ রান। তাই শুরুতেই ব্যাকফুটে চলে যাওয়া ইংল্যান্ড আদিল রশিদকে বোলিংয়ে এনে উইকেটের জন্য মরিয়া হয়ে ওঠেন।

তবে আজ যেন ইতিহাস রচনাতেই বদ্ধপরিকর ছিল বাংলাদেশ। ফলে উইকেট না হারিয়ে রশিদের ওভারটা দেখেশুনে ব্যাট করে মাত্র ৪ রান নেয় টাইগাররা। জোফরা আর্চারের চতুর্থ ওভারে এক বাউন্ডারিতে ৮ রান তোলে বাংলাদেশ। আদিল রশিদের পরের ওভার থেকে আসে ৭ রান।

বিজ্ঞাপন

পাওয়ার প্লে’র শেষ ওভারে আর্চারের দ্বিতীয় বলেই বাউন্ডারি হাঁকান রনি। তবে তার ঠিক পরের বলেই ক্যাচ ফেলে রনিকে জীবন দেন বেন ডাকেট। ফলে ৬ ওভার শেষে বিনা উইকেটে ৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। তবে পাওয়ার প্লের এক ওভারে পরেই উইকেট হারায় বাংলাদেশ। জীবন পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন রনি তালুকদার।

আদিল রশিদের করা অষ্টম ওভারে এসে তার হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রনি। বিদায়ের আগে ২২ বলে তিন বাউন্ডারিতে ২৪ রান করেন ডানহাতি এই ব্যাটার। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে লিটনের সঙ্গে জুটি বাঁধেন আগের দুই ম্যাচে দুর্দান্ত ব্যাট করা নাজমুল হোসেন শান্ত।

এই দুজন মিলে ইংলিশ বোলারদের ওপর চড়াও হন। এরমধ্যে ১০ ওভার শেষে বাংলাদেশ তুলে ফেলে ৭৭ রান। মঈন আলীর করা ১১তম ওভারে এসে ছয় মেরে হাত খোলেন শান্ত। পরের ওভারে আর্চারের পরপর ২ বলে দুই চার মারেন লিটন। রেহান আহমেদের করা পরের ওভারে এক রান নিয়ে নিজের ক্যারিয়ারের দশম ফিফটি পূরণ করে লিটন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার