বৈরাগীখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আলী আজীম, মোংলা 

মোংলা উপজেলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের বৈরাগীখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ পূর্তি উদযাপন করা হয়েছে। আনন্দ র‌্যালি, প্রাক্তন শিক্ষক সংবর্ধনা, আলোচনা সভা, প্রাক্তন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজন করা হয়।

রবিবার (৮ জানুয়ারি) বিদ্যালয় মাঠ প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের দিনব্যাপী মিলন মেলা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে সবাই যেন উৎসবে মেতে ছিল বিদ্যালয় প্রাঙ্গণে।সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

বিজ্ঞাপন

বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজন দিনব্যাপী এ বর্ষপুর্তি অনুষ্ঠানে বৈরাগীখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি প্রদীপ গোলদার’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

এ সময় অন্যান্যদের মধ্যে মোংলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্যা মোঃ তারিকুল ইসলাম, সুন্দরবন ইউপি সাবেক চেয়ারম্যান শেখ মোঃ কবির উদ্দিন, বুড়িরডাঙ্গা ইউপি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নিখিল চন্দ্র রায়, মোংলা পৌর আ’লীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শেখ আব্দুস সালাম, মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ও মিঠাখালি ইউপি সাবেক চেয়ারম্যান ইস্রাফীল হাওলাদার প্রমূখ উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তারা শতবর্ষী এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাথমিক স্তর পাস করা অনেক ছাত্রছাত্রী এখন শিক্ষক, চিকিৎসক, বিসিএস ক্যাডার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে দেশে এবং বিদেশে কাজ করে বিদ্যালয়ের নাম উজ্জ্বল করেছেন বলে মন্তব্য করেন। প্রাথমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে এরকম শতবর্ষ পূর্তি বিরল। বক্তারা প্রত্যন্ত এ বিদ্যালয়ের জ্ঞানের আলোয় ওই এলাকার আরো শিক্ষার্থী আলোকিত হবে – এই প্রত্যাশা করেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে