কাউন্সিলর যখন ডাকাত!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর মোহনপুরের কেশরহাট পৌরসভার ৪ কাউন্সিলরের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ উঠেছে। পৌরসভার কেশরহাট বাজারের মেসার্স এফজে এন্টারপ্রাইজের (মোটরসাইকেল শো-রুম) ম্যানেজার মাহমুদ ইসলাম বাদি হয়ে ৪ জন কাউন্সিলরসহ মোট ১০ জনকে আসামি করে আদালতে ডাকাতি মামলা করেছেন। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। অন্যদিকে অভিযুক্ত কাউন্সিলরদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নাগরিকগণ বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এদিকে মামলা করে চরম হুমকিতে রয়েছেন মামলার বাদি। প্রত্যক্ষদর্শীরা জানান, গত বুধবার রাতে হলদাগাছি গ্রামে তিনজন আসামী মাহমুদকে অস্ত্র ঠেকিয়ে মামলা তুলে না নিলে গুলি করে হত্যার হুমকি দিয়েছে। এ ঘটনায় গত ২০ ডিসেম্বর বৃহস্প্রতিবার নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে অভিযোগ করেন বাদী মাহমুদ বলে তিনি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।

মামলার এজাহারভূক্ত আসামীরা হলেন, পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাবের আলী, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাবুল হোসেন, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসলাম হোসেন, এক নম্বর ওয়ার্ডের একরামুল হক ও কাউন্সিলর সাবের আলীর সহকারি কোরবান আলী। এদের মধ্যে বাবুল হোসেন পৌরসভা বিএনপির সাংগঠনিক সম্পাদক। আর সাবের আলী জেলা যুবলীগের সহসাধারণ সম্পাদক। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি বিএনপি ছেড়ে যুবলীগে যোগদান করেন।স্থানীয়রা জানান, এক সময়ের দিনমজুর সাবের আলী আওয়ামী লীগে যোগ দিয়ে রাতারাতি টাকার কুমির হয়েছেন। তার বিশাল বিত্ত-বৈভব অর্জন নিয়ে সাধারণের মুখরুচোক নানা গুঞ্জন রয়েছে। তারা সাবেরের সম্পদ অর্জনের অনুসন্ধান দাবি করেছেন।

বিজ্ঞাপন

এদিকে মামলা ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, গত ২৯ অক্টোবর কেশরহাট বাজারের এফজে এন্টারপ্রাইজের মোটরসাইকেল শোরুমের ম্যানেজার মাহমুদ ইসলাম শোরুমের হিসাব-নিকাশ শেষ করে রাত পৌনে ১০টার দিকে বাড়ি ফিরছিলেন। শোরুম থেকে বের হয়ে প্রায় ১০০ গজ দুরে ব্রীজের উপর পৌঁছালে চার কাউন্সিলর ও তার লোকজন পথরোধ করে পিস্তল ধরে চাঁদা দাবি করে। দিতে অস্বীকার করলে তাকে পিটিয়ে জখম করে তার কাছ থেকে ১৭ লাখ ৩০ হাজার টাকার ব্যাগ কেড়ে নেয়। পরে তার শোরুমের কর্মচারিরা মাহমুদকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনার পরের দিন ৩০ অক্টোবর এফজে এন্টারপ্রাইজের মালিক জামাল হোসেকেও হুমকি দেয় ওই কাউন্সিলররা। এ ঘটনায় ওই দিন তিনি মোহনপুর থানায় একটি সাধারণ ডায়রী করেন। এছাড়াও এ ঘটনার একদিন পর রাতের আঁধারে চার কাউন্সিলের লোকজন কেশরহাট বাজারের জামাল হোসেনের নির্মাণধীন ভবনে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এ ঘটনায় থানায় একটি মামলাও করেন জামাল হোসেন। এরপর চিকিৎসা শেষে গত ১ ডিসেম্বর মাহমুদ হোসেন আদালতে চার কাউন্সিলরসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন।

এবিষয়ে মাহমুদ ইসলাম বলেন, আমি শোরুমের টাকা নিয়ে রাতে বাড়ি ফিরার পথে চারজন কাউন্সিলর তার লোকজন নিয়ে আমার পথ রোধ করে এবং বুকে পিস্তল ঠেকিয়ে টাকার ব্যাগ কেড়ে নেয়। এ সময় তারা আমাকে মারপিট করে জখম করে রাস্তার উপর ফেলে দেয়। আমি চিকিৎসা শেষে আদালতে মামলা দায়ের করেছি। এখন তারা এলাকায় প্রকাশ্যে চলাফেলা করছে। আমাকে মামলা তুলে নিতে অব্যাহতভাবে হুমকি দিয়ে আসছে। মামলা তুলে না নিলে গুলি করে মেরে ফেলবো বলেও হুমকি দিচ্ছে।

এবিষয়ে কেশরহাট এফজে শোরুমের মালিক জামাল হোসেন বলেন, তারা বেশ কিছু দিন আগে থেকে আমার কাছে চাঁদা দাবি করে আসছিলো। আমি চাঁদা দিতে অস্বীকার করায় তারা প্রথমে হিজরা পাঠিয়ে আমার শোরুমে হামলা করায়। এ সময় আমাকে তারা মারপিটও করে। এর পর তারা আবার আমার ম্যানেজারের কাছ থেকে ১৭ লাখ ৩০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। তাদের হুমকিতে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। আসামিদের গ্রেফতার করা না হলে তার ন্যায বিচার পাওয়া নিয়েও সংশয় রয়েছে।

বিজ্ঞাপন

এবিষয়ে ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাবের আলী বলেন, আমিসহ চার কাউন্সিলরের বিরুদ্ধে ডাকাতির মামলা হয়েছে। আমরা সকলে হাইকোর্ট থেকে জামিন নিয়েছি। ঘটনাটি সত্য নাকি মিথ্যা তা সঠিক তদন্ত হলে বেরিয়ে আসবে। এ মামলা নিয়ে কাউকে হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাখাওয়াত হোসেন বলেন, আসামীরা উচ্চ আদালত থেকে জামিনে আছেন। তাই তাদের গ্রেপ্তার করা সম্ভাব হচ্ছে না। তবে হুমকি দেয়ার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিষয়ে মোহনপুর থানার ওসি সেলিম বাদশাহ বলেন, আমি যোগদানের আগে এ ঘটনা। এছাড়াও মামলাটি আদালতে হয়েছে। আদালত মামলা তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছে। বিষয়টি আমরা গুরুত্ব দিয়ে তদন্ত করছি। তদন্ত শেষের পথে। দ্রুত প্রতিবেদন আদালতে পাঠাবো।

তিনি আরও বলেন, আমি যোগদানের পর পৌর এলাকার মরগা বিলের বরফ মিলে একটি ডাকাতির ঘটনা ঘটে। আমরা দ্রুত ডাকাতদের গ্রেপ্তার করে আদালতে সোর্পদ করেছি। আশা করছি, ওই ডাকাতির ঘটনাও দ্রুত প্রতিবেদন দিতে পারবো। এবিষয়ে জানতে চাইলে কেশরহাট পৌর মেয়র শহীদ কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন