১৮০ জন গর্ভবতী মায়েরা পেল বিনামূলো স্বাস্থ্যসেবা ও ঔষধ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সারাদেশের ন্যায় মাদারীপুরেও ১৭-২২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে গর্ভবতী মায়েদের মেডিক্যাল ক্যাম্প বসিয়ে বিনামূলো স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ১০টার দিকে সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের সেতারা সাহিনা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মাঠ প্রাঙ্গণে এ মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়।

ক্যাম্পে মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় ১৮০ জন গর্ভবতী মাকে চিকিৎসা এবং বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়।

বিজ্ঞাপন

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। এসময় মাতৃমৃত্যু রোধে শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি করার পরামর্শ দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

ঝাউদি ইউনিয়ন সেতারা সাহিনা মডেল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারি কমিউনিটি অফিসার ডাঃ অরবিন্দ বালা সার্বিক তত্ত্বাবধানে মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন চৌধুরী ক্লিনিকের স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. দিলরুবা ফেরদৌস,সেতারা সাহিনা মডেল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারি কমিউনিটি অফিসার ডাঃ অরবিন্দ বালাসহ ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রর নার্সরা।

সভায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ পরিচালক গোলাম মোঃ আজম এর সভাপতিত্বে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন , সরকারি কর্মকর্তা, সকল উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, পরিবার পরিকল্পনা পরিদর্শক, ঝাউদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আবুল হাওলাদার, মাদ্রা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী ওবায়দুর রহমান, স্হানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকেই।

বিজ্ঞাপন

‘‘সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি, শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি’’ প্রতিপাদ্য বিষয়ে ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূরে আলম এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক মো: ওয়ালিয়র রহমান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক