১২ দফা নিয়ে যশোরে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ফ্যাসিবাদ, দূর্ণীতি,দুঃশাসন, লুটপাট,নারী নির্যাতন বন্ধসহ দল নিরপেক্ষ নির্বাচনের দাবি নিয়ে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকালে বাম গণতান্ত্রিক জোট যশোর জেলার আয়োজনে আজকের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক কেন্দ্রীয় নেতা কমরেড তসলিম উর রহমানের সঞ্চালনায় ও বাম গণতান্ত্রিক জোট যশোর জেলার সমন্বয়ক কমরেড আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বাসদ নেতা কমরেড বজলুর রশিদ ফিরোজ, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, সিপিবির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য কমরেড শাহিনুর রহমান , বাসদ মার্কসবাদীর কেন্দ্রীয় সমন্বয়ক মাসুদ রানা, সিপিবির জেলা সভাপতি কমরেড আবুল কালাম, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা কমরেড জিল্লুর রহমান ভিটু, বাসদ মার্কসবাদীর জেলা সমন্বয়ক কমরেড হাচিনুর রহমান প্রমুখ।

বিজ্ঞাপন

বক্তরা বলেন, এই সরকারের উন্নয়ন হলো আছাড় বিহীন দা। যশোরে মেডিকেল কলেজ হয়েছে, কিন্তু হাসপাতালের জন্য প্রয়োজনীয় ৫শ শয্যা হয় নাই । আছার ছারা দা দিয়ে যেমন কাজ হয় না। তেমনি হাসপাতাল ছাড়া মেডিকেল কলেজ চলে না।

আরও বলেন, ৩০৫ কোটি টাকা ব্যয় করে ১২০০ শতক জায়গায় আইটি পার্ক করে এখন সেটাকে রিসোর্টে রূপান্তরিত করা হচ্ছে। ভবদহে টিআরএম না করে নদীর পানি সেচার নামে কোটি কোটি টাকার অপচয় ও লুটপাট করা হচ্ছে। শত শত কোটি টাকা ব্যয় করে ২ লেন সড়কের এত উন্নয়ন করেছে ফলে যশোর খুলনা মহাসড়ক ৮ লেনে উন্নত হয়েছে। খুলনা সড়কে ভ্রমন করলে ও নৌপথের অভিজ্ঞতা অর্জন করলে দেখবেন যশোর-খুলনা মহা সড়কের বেহাল দশা ও যশোরের প্রবাহমান ভৈরব নদকে ৩ টি খালে পরিনত করা হয়েছে যা সত্যি দূর্ভাগ্যজনক।
এছাড়া চাল, ডাল, আটা, চিনি বলেন আর বিদ্যুৎ,গ্যাস সব কিছুর দাম দফায় দফায় বড়ানো হয়েছে।সারের দাম বাড়ছে আবার মৌসুমে সার পাওয়া যাচ্ছে না। ১৩ বছরে ১১শ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। কিন্তু পাচারকৃত অর্থ ফেরত আনার বিষয়ে কোন সুনির্দিষ্ট কোন পদক্ষেপ নেই অথচ কয়েক হাজার টাকা ঋণ নেওয়া জন্য কৃষকের মাজায় দড়ি পরানো হচ্ছে। সরকারি পাটকল,চিনি কল বন্ধ করে দিয়েছে।

এসব কথা বলবেন, লিখবেন, প্রতিবাদ করবেন তাহলে আটক হবেন, গুম হবেন, হামলার শিকার হবেন। গতকাল অনুষ্ঠিত উপনির্বাচনে ৮০% ভোটার ভোট দেয়নি। ভোটকে কোথায় নিয়ে দাঁড় করিয়েছে উন্নয়নের সরকার বুঝুন।
এই দুঃশাসনের হাত থেকে জনগণ মুক্তি চায়। আর তাই বাম গণতান্ত্রিক জোটের আহ্বান, নির্দলীয় তদারকি সরকারের অধিনে নির্বাচন দিয়ে জনগণের ভোটে নির্বাচিত সরকার গঠনে সহায়তা করুন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন