হিন্দুর জবাই করা ছাগলের মাংস মুসলিমের কাছে বিক্রির অভিযোগ!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মুসলিমদের পশু জবাই করার একটা নির্দিষ্ট নিয়ম আছে। জবাই করার সময় ‘বিসমিল্লাহ’ বলে পশুটিকে জবাই করেন এবং পশুর মাথাটি জবাই করার সময় কাবার দিকে ফেলানো থাকে। কিন্তু হিন্দু সম্প্রদায়রা মুসলিমদের ওইসব নিয়ম মানেন না। হিন্দুরা পশু জবাই করার আগে ভগবানের উদ্দেশে বলি দেয়া পশুর মাংস মুসলিমদের জন্য হারাম ও নিষিদ্ধ। সেই নিয়মকে ভঙ্গ করে লালমনিরহাটে হিন্দু সম্প্রদায়ের জবাই করা অসুস্থ ছাগলের মাংস মুসলিমের কাছে বিক্রি করায় অভিযোগ উঠেছে। কেউ কেউ বলছেন, ছাগলটি অসুস্থ্য নয়, মারা গিয়েছিল। আর এ ঘটনায় বাজার এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের কুর্শামারী বাজারে শাহীনের দোকানে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, কুর্শামারী বাজার সংলগ্ন গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে শাহীন। তিনি কুর্শামারী বাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে শাহীন ষ্টোর নামক গলামালের দোকানের পাশাপাশি পোল্টি মুরগীর মাংস বিক্রি করেন। কিন্তু (১৫ ফেব্রুয়ারি) একই গ্রামের হিন্দু সম্প্রদায়ের মৃত পুতুল চন্দ্রের ছেলে পবিত্র চন্দ্রের একটি ছাগল অসুস্থ হয়। সেই ছাগলটিকে পবিত্র চন্দ্র পারিবারিক ভাবে জবাই করেন। ওইদিনে জবাই করা ছাগলটিকে শাহীন কিনে এনে বাজারে মাংস বিক্রি করেন। ওই মাংস একই এলাকার মুসলিম সম্প্রদায়ের আবুল হোসেন সহ অনেকে মুসলিম কিনে নিয়ে যান। অনেক মুসলিম অজান্তে রান্না করে পরিবার সহ খেয়ে ফেলেন। পরেরদিন ঘটনাটি ফাঁস হলে কুর্শামারী বাজার জুড়ে চলে সমালোচনা।

খবর পেয়ে সরেজমিনে সাংবাদিকরা গেলে বাজার এলাকাবাসী বলেন, ছাগলটি মারা গেয়েছিল। সেই মরা ছাগলটি গোপনে হিন্দু জবাই করে টাকার লোভে মাংস বিক্রি করেছেন শাহীন। মুসলিম হয়েও শাহীন জেনে শুনে হিন্দু জবাই করা ছাগলের মাংস কেন বিক্রি করলো। এ বিষয়ে কুর্শামারী বাজার জামে মসজিদে গত শুক্রবার আলোচনাও হয়েছে। আমরা এলাকাবাসী শাহীন ও পবিত্র চন্দ্রের আইনের মাধ্যমে শান্তি চাই।

বিজ্ঞাপন

খলিলুর রহমানের ছেলে শাহীন বলেন, আমি ওই ছাগলের মাংস একজনের কাছে বিক্রি করেছি। সে মাংসও ফিরত দিয়েছে। তাছাড়া এখানে কারও কোন অভিযোগ নেই।

এ বিষয়ে লালমনিরহাট সদর উপজেলার দায়িত্বপ্রাপ্ত সেনেটারী ইন্সপেক্টর বলেন, ধর্ম অবমাননা আইনের চোখে অনেক বড় অপরাধ। আর অসুস্থ ছাগলের মাংস বিক্রির অভিযোগ তদন্তে প্রমান মিললে জেল-জরিমানার বিধান রয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট