হবিগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য পরিদর্শিকার অপচিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

হবিগঞ্জের সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা অনিতা রানী, নরমাল ডেলিভারী করাতে গিয়ে নবজাতকের মৃত্যু হয়েছে এমনকি মায়ের অবস্থাও আশং কাজনক এ ঘটনাটি নিয়ে সর্বত্র তোলপাড় শুরু হয়েছে।

পাশাপাশি পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে জানা যায় গত ৫ মে বানিয়াচং উপজেলার রতনপুর গ্রামের পারভেজ মিয়ার স্ত্রী তানিয়া আক্তার (২০) প্রসব ব্যথা নিয়ে নরমাল ডেলিভারি করার জন্য ওই কেন্দ্রে যান। সেখানে যাবার পর স্বাস্থ্যকর্মী আনিতা রাণীকে কিছু টাকা দিলে নরমাল ডেলিভারী করার আশ^স্থ করেন। গ্রামের সহজ সরল পারভেজ মিয়া রাজি হন। এ সময় তাকে বিভিন্ন স্যালাইন ও ইনজেকশন পুশ করে। গত শনিবার ডেলিভারী করার প্রস্তুতি নেয় এক পর্যায়ে টানাহেঁচড়া করে ডেলিভারী করানোর ফলে নবজাতকের মৃত্যু হয়। পরে মায়ের অবস্থা আশংকাজনক হলে সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

সেখানে এসে দালালদের খপ্পরে পড়ে মাকে প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয় এদিকে পারভেজ জানায়, তার স্ত্রীর চিকিৎসার রিপোর্ট ভালো ছিলো। কিন্তু আনিতা রাণী টানাহেচড়া করে তার সন্তান মেরে ফেলেছেন তিনি আইনের আশ্রয় নিবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সহকারী মেডিকেল অফিসার ক্ষিতিশ চন্দ্র বনিক জানান, প্রতি মাসে ২০/২৫ টি ডেলিভারি করা হয়। আনিতা সুন্দরভাবেই ডেলিভারী করেছে। কিন্তু নবজাতকের শ^াসকষ্ঠ থাকায় তাকে সদরে প্রেরণ করা হয়। কিন্তু তারা হাসপাতালে না গিয়ে দালালদের খপ্পরে পড়ে প্রাইভেট হাসপাতালে যায়। যার ফলে অক্সিজেন না পেয়ে মারা যায়।

বিজ্ঞাপন

তাদের চিকিৎসার কোনো অবহেলা ছিলো না তারা যথাসাধ্য চেষ্টা করেছেন। এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক আমিনুল ইসলাম সরকার জানান, দালাল রয়েছে সত্য তবে থানায় তালিকা দেয়া হয়েছে তালিকা অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিচ্ছে। হবিগঞ্জ সদর থানার ওসি গোলাম মর্তুজা জানান, গত কয়েকদিনে ৪/৫ জন দালালকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে পুলিশের অভিযান নিয়মিত চলবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন