সোহরাওয়ার্দী কলেজে ক্লাসে সর্বোচ্চ উপস্থিতির জন্য পুরস্কার পেল দর্শন বিভাগের আট শিক্ষার্থী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ক্লাসে সর্বোচ্চ উপস্থিতির জন্য পুরষ্কার পেল দর্শন বিভাগের আট শিক্ষার্থী।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ অধ্যাপক মোহসিন কবীর, অফিসার্স কাউন্সিলের সম্পাদক মোতালেব হোসেন, সহ বিভাগের অন্যান্য শিক্ষক মন্ডলী এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান রেবা রাণী বাড়ৈ।

জানা যায়, শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতির হার বাড়ানোর সহ বেশ কয়েকটি কারণে ব্যাতিক্রম উদ্যোগ নিয়েছে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের দর্শন বিভাগ। মাস্টার্স ১৭-১৮ সেশন থেকে শুরু করে অনার্স ২০-২১ সেশন পযন্ত ৮৫% উপস্থিতি যাদের ছিলো তারা এই পুরস্কারের আওতাধীন হয়েছে।শিক্ষার্থীদের ক্লাসমুখী করতে প্রথম কোনো বিভাগ হিসাবে এমন উদ্যোগ গ্রহণ করেছে দর্শন বিভাগ। অনার্স প্রথম বর্ষ থেকে শুরু করে মাস্টার্স পর্যন্ত মোট আটটি ক্যাটাঘড়ীতে ৮ জন শিক্ষার্থীকে এই পুরস্কার প্রধান করা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি উপস্থিত নিশ্চিত করে প্রথম হয়েছে প্রথম হয়েছে ২০-২১ সেশনের হৃদয় মল্লিক তার উপস্থিতি ছিলো শতভাগ।

বিজ্ঞাপন

এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও। তারা বলতেছেন, প্রতিটি বিভাগ যদি এমন উদ্যোগ গ্রহণ করে তাহলে একদিকে যেমন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়বে অন্যদিকে তারা প্রকৃত শিক্ষা গ্রহণ করতে পারবে। তাদের মধ্যে ক্লাস করার একটি প্রতিযোগিতা তৈরি হবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে দর্শন বিভাগের বিভাগীয় প্রধান রেবা রাণী বাড়ৈ বলেন, ক্লাসে উপস্থিতিই পারে শিক্ষার্থীদের সঠিক জ্ঞান অর্জনে সহযোগিতা করতে। তিনি আরোও বলেন, আমাদের বিভাগের সাবজেক্টগুলো একটু ব্যাতিক্রম এগুলো শিক্ষার্থীরা সরাসরি ক্লাস না করলে বুঝতে পারবে না। এমন বিষয় আছে যা তাদের হাতে কলমে শিখাতে হয়। তাই এগুলো শিখতে হলে শিক্ষার্থীদের অবশ্যই ক্লাস মুখী হতে হবে।

এছাড়াও তিনি বলেন, শিক্ষার্থীরা যদি রেগুলার ক্লাস করে তাহলে মূল পরিক্ষার প্রায়ই ৫০% পড়া ক্লাস থেকেই আয়ত্ত করা সম্ভব। এমন অনুষ্ঠান প্রতি বছরই করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি বিভাগের জন্য তেমন কোনো বরাদ্দ থাকে না তবে আমরা যদি বরাদ্দ পাই তাহলে অবশ্যই চেষ্টা করবো প্রতিবছর করার জন্য।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!