সেতুর অভাবে ৬ গ্রামের মানুষের দুর্ভোগ, ঝুঁকি নিয়ে পারাপার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া ও বহরা ইউনিয়নের ৫/৬টি গ্রামের মানুষের পারাপারের একমাত্র ভরসা ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। প্রতিদিন কয়েক শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করে থাকে।

স্থানীয়রা জানান, এই সাঁকোটি দিয়ে প্রায় শত শত মানুষ যাতায়াত করে থাকে। জীবনের ঝুঁকি নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ সাঁকোটি ব্যবহার করে আসছেন। আশা করি, শীঘ্রই এখানে একটি স্থায়ী সেতু নির্মাণ করা হবে। মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নর মুরাদপুর সোনাই নদীর ওপর সেতু দাবি ৫ গ্রামের মানুষের মাধবপুর উপজেলার সোনাই নদীর ওপর সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছে দুই ইউনিয়নের ৫ গ্রামের মানুষ।

উপজেলার আন্দিউড়া ইউনিয়নের সোনাই নদীর মুরাদপুর ও বহরা ইউনিয়নের মুরারচর খেয়াঘাটে একটি সেতুর দাবি এলাকাবাসীর দীর্ঘদিনের। দাবি পূরণ না হওয়ায় সবচেয়ে বেশি ভুগছে ওই এলাকার শিক্ষার্থীরা। এ ঘাট ব্যবহার করে প্রতিদিন নদী পার হয় উপজেলার আন্দিউড়া ও বহরা ইউনিয়নের ৫ গ্রামের মানুষ। এ ব্যাপারে বহরা ইউপি চেয়ারম্যান মো. আলা উদ্দিন জানান, দীর্ঘ সময় ধরে উপজেলার বহরা ইউনিয়নর প্রায় কয়েক হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে সোনাই নদী পারাপার হয় তিনি আরও জানান।

বিজ্ঞাপন

সোনাই নদীর একটি সেতুর অভাবে ইউনিয়নের ৫ গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগ চরমে, বাঁশের সাঁকোর ওপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই পারাপার হচ্ছেন এ অঞ্চলের জনসাধারণ। সোনাই নদীর ওপর যে বাঁশের সাঁকো রয়েছে সেখানে একটি ব্রিজ নির্মাণ হলে নদীর দুই পারের বাসিন্দারা এর সুফল ভোগ করবে। সেতুটি শীঘ্রই যাতে নির্মাণ হয় সে ব্যাপারে তিনি মন্ত্রী মহোদয়ের কাছে আবেদন করেছেন টেন্ডার ও প্রক্রিয়াধীন রয়েছে তিনি আশা করেন অতি শীঘ্রই এখানে ব্রিজ স্থাপন করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন