সেই মানব পাচারকারী শাওনের বরিশালে অঢেল সম্পদ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ছিলেন মোটরবাইক চোর সদস্যের সহযোগী। ২০১৯ সালের কথা। নিজের ভাগ্য পরিবর্তনের জন্য ধারদেনা করে পাড়ি জমিয়েছিলেন ঢাকায়। সেখানেও ভাগ্য পরিবর্তন করতে পারেননি তিনি। তাতে কি! শুরু করেন মানব পাচার। রাতারাতি হয়ে যান অঢেল সম্পদের মালিক । তিনি হলেন বরিশালের আমানত গঞ্জের শাওন।

ঢাকাতে জড়িয়ে পড়েন বিভিন্ন অপরাধ জগতের সঙে ঢাকা বসে শুরু করে করেন মানব পাচারসহ নানা জালিয়াতি। শাওন নিজের এলাকায় হয়ে উঠেন বৃত্তশালী অঢেল সম্পদের মালিক। কিন্তু এলাকায় বেশিদিন থাকতে পারেননি মাঝে মাঝে বরিশালের তার ভাড়া বাড়িতে আসতে রাজকীয় ভাবে। রাজধানীতে যাওয়ার পরে শুরু করে জাল জালিয়াতির কাজ রোহিঙ্গাদের বিদেশ পাঠানোর মাধ্যমে শুরু করে জালিয়াতি।জন্মনিবন্ধন থেকে শুরু করে পার্সপোর্ট বানানো এবং বিদেশ পাঠানো।শাওনসহ ২৩ জনকে আটক করে ঢাকা গোয়েন্দা পুলিশ।বেড়িয়ে আসে চাঞ্চকর তথ্য।

শাওন(৩০)চরবাড়িয়া লামচরির বাসিন্দা তার বাবা শামীম মাতব্বর একজন মুদি দোকানী,তিন সন্তানের মাঝে শাওন তার পরিবারের বড়।মা রিনা বেগম পারিবারিক কলহের কারনে বেশীদিন থাকা হয়নি স্বামী বাড়ি।তিন সন্তান নিয়ে আমানত গঞ্জ ভাড়া বাসায় থাকেন।

বিজ্ঞাপন

শাওনের জালিয়াতি করে রোহিঙ্গাদের বিদেশ পাঠানোর সুবাধে গড়ে হয়ে উঠে অঢেল সম্পদের মালিক বনে যান।ঢাকাতে রয়েছে নিজস্ব ফ্লাট রয়েছে রাজকীয় জীবন প্রতিমাসে পরিবর্তন করে তার বাইক।তার তালিকায় রয়েছে সম্প্রতি কয়েকটি দেশে ভ্রমন।

শাওন পরাশুনা তেমন বেশী না করলেও কথা এবং কাজে আছে বেশ দক্ষতা।রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন করে জন প্রতি ২ হাজার থেকে ৫ হাজার টাকা আইডি কার্ড এবং পার্সপোর্ট করে নিতেন লাখ টাকা নিয়ে গড়ে তুলেছেন কোটি টাকার সম্পত্তি।কয়েক দিন আগেও তেমন ভালো ছিলন না তার পরিবারের জীবন যাপন সম্প্রতি যেন তার আঙুল ফুলে কলা গাছ হয়েছে।

নিজ এলাকায় ক্রয় করেছেন ৮ শতক জমি যার ক্রয় মুল্য প্রায় ৮০ লাখ টাকা,শুরু করেছেন নিজ জমিতে ঘরের কাজ যার আনুমানিক ব্যয় প্রায় ২০ লাখ টাকা।স্থানীয়রা জানান কিছুদিন তাদের অবস্থা এমন ছিল যে ঘর ভাড়া দিতে হিমসিম খেত।সম্প্রতি ঢাকাতে আটক হওয়ার এলাকার মানুষের মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে শাওনের প্রতি।

বিজ্ঞাপন

এক ভিডিওতে দেখা যায় শাওন ডিবি পুলিশের হাতে আটক হওয়ার পরে বর্ননা দিচ্ছেন রোহিঙ্গাদের জন্ম নিবন্ধন,আইডি কার্ড,পার্সপোর্ট এবং জালিয়াতি করে বিদেশ পাঠাতে আলাদা আলাদা টাকা নেওয়া হয় কিভাবে।রোহিঙ্গাদের বিদেশ পাঠাতে হাতিয়ে নিতেন মোটা অঙ্কের টাকা।যা দিয়ে বরিশালে গড়ে তুলেছেন অঢেল সম্পদের পাহাড়।জালিয়াতির টাকা দিয়ে তার এক ভাইকে রেখেছেন মালয়েশিয়াতে।

এবিষয়ে জানতে তার মা রিনা বেগমের সাথে যোগাযোগ করে হলে কোন রকমের মন্তব্য না করে ঘরে চলে যায়।

সম্প্রতি শাওন মানব পাচার এবং জন্ম নিবন্ধন জালিয়াতি মামলায় ঢাকাতে আটক আছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য