সুন্দরবন আটকে পড়া ১০ পযার্টককে উদ্ধার করেছে প্রশাসন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সুন্দরবন আটকে পড়া ১০ পর্যটককে উদ্ধার করেছে শ্যামনগর উপজেলা প্রশাসন। পাঁচ ঘণ্টার শ্বাসরুদ্ধকর উদ্ধার অভিযানের পর শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাত ১০টায় তাদেরকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেন বলেন, আজ শুক্রবার যশোর জেলা থেকে আসা ১০ পর্যটক ট্রলার যোগে সুন্দরবনের কলাগাছিয়া ইকো-ট্যুরিজম সেন্টার ভ্রমণ শেষে ফেরার পথে পথ ভুলে বনের গহীনে খালের মধ্যে চলে যায়। পরে ঘুরতে ঘুরতে ট্রলারের তেল ফুরিয়ে যায়। ওই নৌকায় থাকা পর্যটকরা পরে আতঙ্কিত হয়ে সফরকারী অন্য নৌকায় অবস্থানকারী পর্যটকদের জানালে তারা আমাকে জানান।

তিনি বলেন, পরে তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বনবিভাগের দুটি টিম, সাংবাদিক আব্দুল হালিমসহ ট্যুরিস্ট পুলিশের দুই টিম, গাবুরা ডুমুরিয়া ওয়ার্ডের মেম্বরের একটি টিম, বোট মালিকের অন্য একটি টিমসহ মোট ছয়টি উদ্ধারকারী টিম সুন্দরবনের ভেতরে পাঠাই। প্রায় পাঁচ ঘণ্টার শ্বাসরুদ্ধকর কার্যক্রমে তাদেরকে সবাইকে সুস্থ অবস্থায় রাত ১০টার সময় উদ্ধার করা হয়েছে। আগত পর্যটকরা উপজেলা প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানান এবং উদ্ধার কাজে জড়িত সবাইকে ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন