সাত কলেজের ভর্তি পরীক্ষা কবে যা বললেন ড. মোস্তাফিজুর রহমান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী বছরের জানুয়ারি মাসের মাঝামাঝির দিকে এই বিষয়ে সভা হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, সাত কলেজের বিষয়ে জানুয়ারির ১১, ১২ কিংবা ১৫ তারিখের দিকে একটি সভা হতে পারে।

সে সময়ে সবকিছু চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। সাত কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে প্রাথমিক কিছু আলোচনা হয়েছে। তবে আসন সংখ্যা এবং কবে ভর্তি পরীক্ষা হবে, সেসব বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। জানুয়ারি মাসের সভায় সবকিছু ঠিক করা হতে পারে। ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছসহ অন্যান্য ভর্তি পরীক্ষা বিবেচনায় নিয়ে সাত কলেজের সিদ্ধান্ত আসবে।

বিজ্ঞাপন

গত বছর সাত কলেজের আসন সংখ্যা ছিল ২১ হাজর ৫১৩টি। এর মধ্যে বিজ্ঞান ইউনিটের জন্য ৬ হাজার ৫০০টি, বাণিজ্য ইউনিটের জন্য ৫ হাজার ৩১০টি এবং কলা ও সমাজবিজ্ঞানের ইউনিটের আসন সংখ্যা ছিল ৯ হাজার ৭০৩টি। এবারও একই সংখ্যক আসন থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজে, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা