সাতক্ষীরা ভোমরা সিমান্ত দিয়ে মাদক মানব পাচারের চোরাচালান সিন্ডিকেট

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভোমরায় রাজস্ব ফাকী দিয়ে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের (ল্যাগেজ পার্টি) ব্যাগ কাস্টমসের চোখ ফাঁকি দিয়ে পাচার করছে চোরাকারবারী সিন্ডিকেট।

ল্যাগেজ পার্টির ব্যাগ পাচারে সহযোগিতা করছে ইমিগ্রেশন বিজিবি চেকপোস্টের সাথে জিরোপয়েন্ট আইসিপি স্থাপিত কাষ্টমসে কাচঘরে ডিউটি করে চা বহনকারী আশরাফুল ও বিজিবির চেকপোস্টের ঝাড়ুদার পদ্দ শাখড়া গ্রামের নিমাই দাস। ভোমরা জিরো পয়েন্টের দোকানীরা ও স্থানীয়রা জানায়, নিয়ম অনুযায়ী ভারত থেকে বের হওয়ার পর কাষ্টমসের কাচের ঘরের নিকট পৌঁছালে তাকে কাষ্টমারের এন্ট্রি শাখায় পৌঁছে দেয়ার কথা। কাচের ঘরে ডিউটি করে কাষ্টমস অফিসারের চা বহনকারী আশরাফুল জিরো পয়েন্টের (আইসিপি) চায়ের দোকান মানি এজেন্টের ঘরে বসে থাকে চোরাচালান সিন্ডিকেট সদস্যরা। বিজিবির ঝাড়ুদার ( পরিচয়পত্র ধারী) পদ্দ শাখড়া গ্রামের নিমাই দাস।

ভারতীয় ল্যাগেজ ব্যবসায়ীরা ভারতীয় গার্মেন্টস সামগ্রী কসমেটিক, ভারতীয় পণ্য, মদ-মাদকদ্রব্য বোঝাই ২/৩ ব্যাগ করে ইমিগ্রেশন থেকে কাঁচের ঘরের সামনে আসলে আশরাফুল,নিমাই দাস সহ চোরাচালানী সিন্ডিকেটের সদস্যরা। একই স্থানে মাইক্রো প্রাইভেটকারে ব্যাগ বোঝাই করে কাস্টমসের এন্ট্রি আমাদের চোখ ফাঁকী দিয়ে শ্রীরামপুর হয়ে কুলিয়া আশু মার্কেটের সামনে দিয়ে দেশের বিভিন্ন স্থানে পাচার করে দিচ্ছে। প্রতিদিন ৭/৮ টা প্রাইভেট কার, মাইক্রো করে ল্যাগেজ পার্টি বোঝাই করে লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকী দিয়ে পাচার করছে চোরাকারবারী সিন্ডিকেট। ইমিগ্রেশনের সামনে বিজিবির চেকপোস্ট এর পাশ থেকে গাড়িতে ল্যাগেজ পার্টির ব্যাগ পাচার হয়ে যাচ্ছে বলে সুত্র গুলি জানিয়েছে। এ ব্যাপারে কাষ্টমস এন্টি শাখার ইন্সপেক্টর সমির বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি জানি না। আমি আমার উদ্ধতন কর্তৃপক্ষকে জানাবো। বিজিবির কোম্পানি কমান্ডারের কাছে ঘটনা জানতে চাইলে তিনি বলেন, আমি ঘটনা জানিনা। তবে এখন থেকে আমি আমার লোক লাগাচ্ছি। লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকী দিয়ে মাদক সহ ভারতীয় পণ্য পাচারকারীদের বিরুদ্ধে তথ্য অনুসন্ধানে উঠে আসে।

বিজ্ঞাপন

ভোমরা সিমান্তে লক্ষীদাড়ী এলাকার সাইদ গাজীর ছেলে আলম গাজী তার নামে একাধিক মানব পাচারের মামলা আছে । সম্প্রতি কিছুদিন আগেই সীমান্ত পাড়ি দিয়ে ভারত যাওয়ার সময় বিজিবি আলম গাজীর কয়েক সহযোগী কে গ্রেফতার করে। এবং এবং মানব পাচারের আইনে আলম গাজী, সহ কয়েকজনের নামে সাতক্ষীরা সদর থানায়
মামলা হয়। মামলা নং ৮০০/১/৩/-১০/২/২৩ নারী শিশু পাচারকারী শীর্ষ চোরাকারবারী মাদক ব্যবসায়ী পণ্যগ্র্যাফি ও ধর্ষণ মামলার আসামি আলম গাজী কোন কিছুকে তোয়াক্কা না করে কোন অদৃশ্য শক্তির বলে চালিয়ে যাচ্ছে তার এই চোরাকারবারি মাদক ও নারী শিশু পাচারের ব্যাবসা।

তার আর এক সহযোগী মাদক ব্যাবসী লক্ষ্মীদাড়ী সীমান্তের আকবার আলী ছেলে আফজাল হোসেন আলম গাজীর সহযোগী।

আফজাল হোসেনের বিরুদ্ধে নারী শিশু পাচার সহ অসংখ্য অভিযোগ রয়েছে দিনের পর দিন চালিয়ে যাচ্ছে মাদক ও মানব পাচারের ব্যাবসা ।

বিজ্ঞাপন

কিছু অসাধু প্রশাসনিক কর্মকর্তাকে ম্যানেজ করেই চালিয়ে যাচ্ছে নারী শিশু পাচার সহ মাদক ব্যাবসা।
কোন এক অদৃশ্য শক্তির বলে পার পেয়ে যাচ্ছে মাদক ব্যাবসায়ীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মাটিরাঙ্গায় অবমুক্ত হলো লজ্জাবতী বানর কাউখালীতে নিখোঁজ ভারসাম্যহীন গৃহবধূর সন্ধান এখনো পাওয়া যায়নি নিয়ামতপুরে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাঙ্খিত মাছ নেই নদীতে- অভাবে দিন কাটছে জেলে পরিবারের বাকৃবিতে দুই দিন শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি: বন্ধ থাকবে ক্লাস শেরপুরে পৌনে এক কোটি টাকার ভারতীয় চিনি আটক তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম মৃত্যুর হুমকি ছিল, কিন্তু সাহস রেখেছি: ক্যাপ্টেন আব্দুর রশিদ বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত