সাতক্ষীরায় যুবলীগ নেতার নামে চাঁদাবাজি মামলা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সাতক্ষীরা কলারোয় উপজেলার ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতার নামে ৯০ লক্ষ টাকা চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে ।

গত ১০ মে উপজেলার জালালাবাদ গ্রামের দাউদ আলী গাজির পুত্র তরিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন । কলারোয়া ৪নং আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডি সাতক্ষীরাকে তদন্তপূর্বক রিপোর্ট প্রদানের নির্দেশ দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি শাহাজাদা কলারোয়া উপজেলার তুলসীডাঙ্গা গ্রামের মৃত আশরাফুজ্জামান এর ছেলে ।

বিজ্ঞাপন

মামলা সূত্রে, ভুক্তভোগী তরিকুল ইসলাম কলারোয়া থানার সামনে দাউদ মটর নামে একটি মোটরসাইকেল শোরুম খুলে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তার কাছে বিভিন্ন সময় রাজনৈতিক অনুষ্ঠানের নামে চেয়ারম্যান ও যুবলীগ নেতা আছাদুজ্জামান শাহাজাদা চাঁদা দাবী করে আসছিলেন ।

গত ২০২০ সালে কাজী শাহাজাদা বাদীর দোকান থেকে একটি হোন্ডা এফজেড (মূল্য ১লক্ষ ৬০ হাজার) মটর সাইকেল নিয়ে ৫০ হাজার টাকা প্রদান করেন। বাদবাকি টাকা পরে দেয়ার অঙ্গিকার করলেও টাকা না দিয়ে তাল বাহানা করতে থাকেন। এছাড়া ১০ মার্চ ২৩ তারিখে যুবলীগ নেতা ফের দাউদ মোটরস্ এর শোরুম থেকে আরো একটি হোন্ডা এফজেড (মূল্য ১লক্ষ ৬০ হাজার) মটর সাইকেল বাকিতে নিয়ে যায়। পরে টাকা চাইতে গেলে বিবাদী বাদীকে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে। এসময় বাদীর নিকট উল্টো ৩লক্ষ টাকা পাবে এমন কথা বলে তাকে শাসাতে থাকে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হলে কাজী শাহাজাদা বাদীকে ফাঁদে ফেলার জন্য পায়তারা শুরু করে। এক পর্যায়ে গত ২৮ এপ্রিল মীমাংসার কথা বলে বাদী তরিকুল ইসলামকে তার ডেরায় কৌশলে ডেকে নিয়ে মারপিট করে একাধিক সাদা নন জুডিশিয়াল স্ট্যাম্প ও দুটি সাদা ব্যাংক চেকে জোর পূর্বক স্বাক্ষর করিয়ে নেয় যুবলীগ নেতা শাহাজাদা।

বিষয়টি বাদী স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ তার স্বজনদের জানালে ভাইস চেয়ারম্যান যুবলীগ নেতা ক্ষিপ্ত হয়ে গত ৭ মে তার ভাড়াটিয়া লোকজন নিয়ে তরিকুলের বাড়িতে গিয়ে ৯০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে জীবন নাশের হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শাহাজাদা ও তার বাহিনীর হাত থেকে তরিকুলকে উদ্ধার করে। এঘটনায় উপায়ন্তর হয়ে ভুক্তভোগী তরিকুল ইসলাম আমলী ৪নং আদালত, (কলারোয়া) সাতক্ষীরায় এ মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়ার জন্য সাতক্ষীরা সিআইডিকে নির্দেশ দিয়েছে।

বিজ্ঞাপন

ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা কাজী আসাদুজ্জামান শাহজাদা বলেন, তরিকুল তার ব্যবসায়িক পার্টনার। মামলার বাদি তরিকুলের কাছে তিনি টাকা পাবেন। প্রমান স্বরুপ স্ট্যাম্প ও চেক আছে।

উল্লেখ্য ,জমি দখল, চাঁদাবাজি ও অবৈধভাবে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগে কাজী আসাদুজ্জামান শাহাজাদা গত ২০২০ সালের ১৪ জানুয়ারি দু’টি সিআর ও একটি জিআর মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন এবং রাতে কলারোয়া থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেন। সে সময় শাহাজাদার বাড়ি থেকে বিভিন্ন ব্র্যান্ডের ১৪টি কাগজপত্রহীন মোটর সাইকল, কিছু ননজুডিশিয়াল ষ্ট্যাম্প ও বিভিন্ন ব্যাংকের চেক বই উদ্ধার করেন থানা পুলিশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন