শ্যামনগর প্রতিপক্ষকে ফাঁসাতে মিথ্যা মামলার অভিযোগ জামাত নেতার বিরুদ্ধে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বারান্দায় প্রকাশ্যে ছুরিকাঘাতের ঘটনাটি বেশ আলোচনায় এসেছে । জখমীর নাম শুকুর আলী সরদার (৪২)। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার খানপুর ইছাকুড় গ্রামের হোসেন আলী সরদারের ছেলে।

আদালত চত্বরে শুকুর আলী জানিয়েছিলেন, গত ৫ মার্চ কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের আখেরুল ইসলাম ওরফে আজাহারুল ইসলামের কাছ থেকে খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছনে ৬৭ শতক জমি ক্রয় করেন তিনি। বর্তমানে ওই জমিতে তার ঘরবাড়িও রয়েছে। ওই জমির অর্ধেক নিজের দাবি করে কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের আসাদুল গাজীর ছেলে আবু সাঈদ সোহেল জবরদখলের চেষ্টা চালিয়ে আসছিল বলেও জানিয়েছিলেন তিনি।

এরই ধারাবাহিকতায় গত ১৫ মে আবু সাঈদ সোহেল তার বিরুদ্ধে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন ১০৩৯/২৩ নং মামলা দায়ের করেন। পুলিশ পরদিন উভয়পক্ষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশও জারি করেন। একইভাবে আবু সাঈদ সোহেল গত ২১ মে ওই জমি থেকে ঘরবাড়ি সরিয়ে নেওয়া ও জমিতে বিবাদীপক্ষের না যাওয়া সংক্রান্ত একটি আদেশ একই আদালত থেকে অনুমোদন করান। আদালতের বারান্দায় শুকুর আলীর পিঠে ছুরি দিয়ে কুপিয়ে জখম করে পালিয়ে যান বলেও জানিয়েছিলেন শুকুর আলী।

বিজ্ঞাপন

প্রকৃতপক্ষে তথ্য অনুসন্ধানে জানা যায় যে, শ্যামনগর উপজেলার ১ নং ভুরুলিয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জামায়াত নেতা,মামলাবাজ শুকুর আলী নাসকতা ও হত্যা মামলা সহ একাধিক মামলার আসামী। উল্লেখযোগ্য বেশকিছু মামলার মধ্যে, জি আর নং-২১০/১৮,জি আর নং-২২৩/১৮,জি আর নং-২৩২/১৮,জি আর নং-১৬০/১৮,জি আর নং-২০৪/১৮ সহ একাধিক মামলা তার বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে চলমান রয়েছে। বেদখলি জমি গুলাতে শুকুর আলী তার বোনদেরকে রাতারাতি অস্থায়ী বাস স্থান করে দিয়ে দখল নিয়ে বসে এবং প্রকৃত মালিককে ঐ জমিতে ঢুকতে দেওয়া হয় না। জমিতে ঢুকতে গেলে শুকুর আলীর বোনেরা ও তার পোষ্য ক্যাডার বাহিনীরা তেড়ে আসেন মারতে । এর পরেও তো আছে আরো হামলা মামলার ভয় । নাম প্রকাশে অনিচ্ছুক একাধি ব্যাক্তিরা এ তথ্য নিশ্চিত করেন ।

১৯২ নং দলিলের ২৪/৪/৭২ তারিখ হতে কাজী আসাদুল ইসলাম ক্রয় সূত্রে মৌজা ইছাকুড়, শ্যমনগর, জে এল নং- ৯ সাবেক ১৯৬ ও ১৯৯ নং এস এ খতিয়ানের ৫১ দাগের ১.১৭ একর সম্পত্তির মধ্যে ৮৪ শতক ক্রয় সূত্রে ভোগ দখলে আছে। ১০/৯/১৯৭৫ তারিখে ১৪.৫৫৪ নং দলিলের একই দাগ খতিয়ান থেকে ১০ শতাংশ জমি ক্রয় করে ১০+৮৪ = ৯৪ শতাংশ জমি শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছে ।

কিন্তু শুকুর আলী এই জমি আখেরুল ইসলামের নিকট থেকে ১০/৯/৭৫ তারিখের একটি ১০৫৫ নং দলিলে এস এ ১৮৪ ও ১৪৬ খতিয়ানে ৫১ দাগে ১০ শতাংশ ও ৫২ দাগে ৫৭ শতাংশ একটি ভ্রমাত্মক দলিল হতে ২৪/৪/২৩ তারিখে ১১৪৬/২৩ একই খতিয়ানে ৫১ দাগ হতে ১০ শতাংশ ৫২ দাগ হতে ৫৭ শতকের মধ্যে ২৩ শতক মোট ৩৩ শতাংশ বেদখলি জমি জাল জালিয়াতি ও ভূয়া দলিলের মাধ্যমে ৩০/১/২৩ তারিখে সাতক্ষীরা জজ আদালতে বিষয়টি পিটিশন ০২/২৩ নং মোকদ্দমায় দাতা কাজী আখেরুল ইসলাম ও শুকুর আলী । শ্যামনগর উপজেলার এসিল্যান্ড,সাব রেজিষ্টার,রেজিষ্টা ভুরুলিয়া ভূমি অফিসের নায়েব গনদের আমলে দিয়ে দুর্নিতি দমন কমিশন (দুদক) ২০০৭ এর ১৩ (৩) বিধি মোতাবেক শুকুর আলীর বিরুদ্ধে তদন্ত ভার অর্পন করেন।

বিজ্ঞাপন

পৈত্রিক সূত্রে পাওয়া জায়গাটির বর্তমান মালিক আবু সাঈদ সোহেল, শুকুর আলীর পাতানো সাতক্ষীরা কোর্ট চত্বরের ঘটনার মিথ্যা মামলায় ফেঁসে ফেরারী হয়ে ঘুরছেন দ্বারে দ্বারে ন্যায় বিচারের আশায়

অন্যদিকে আবু সাঈদ সোহেল বলেন, পৈত্রিক ডিএস এসে সূত্রে প্রাপ্ত সম্পত্তিতে দীর্ঘ ৫২ বছর ভোগ দখল করে আসছি কতিপয় জামাত নেতা শুকর আলী ভুয়া কাগজপত্র সৃষ্টি করে আদালতের আদেশ কে অমান্য করে রাতের আঁধারে তার ভূমিদস্য বাহিনী দিয়ে আমার জমি দখল নেওয়ার চেষ্টা করে, শুধু তাই নয় ৪৫ ধারা অমান্য করে আমার জমিতে একটি একটি ঘর নির্মাণ করে। আমি তাৎক্ষণিক শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কে অবগত করি তিনি সব কিছু যেনে বুঝেও সঠিক ব্যবস্থা না নিয়ে বরং জামাত নেতার পক্ষ নিয়েছেন।
আমি ন্যায় বিচার পাইনি আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়ার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে একাধিক নাশকতার মামলা ও মার্ডার মামলার আসামী জামাত নেতা শুকুর আলী।

এবিষয়ে শ্যামনগর উপজেলার ১ নং ভুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, বিষয়টি নিয়ে আমি দুই পক্ষকে নিয়ে বসেছিলাম কিন্তু সমস্যা সমাধান করতে পারিনি, তিনি আরও বলেন যেখানে আদালতের ৪৫ ধারার আদেশ আছে সেখানে কোন পক্ষকে ঘর তৈরি করার সুযোগ নেই যদি কেউ আদালতের আদেশ অমান্য করে তার দ্বায় ভার তাকেও নিতে হবে।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয় টি শুনেছি এবং একজন অফিসার কে পাঠিয়ে ছিলাম তিনি জমিতে গিয়েছিলেন এবং উভায় পক্ষ কে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য বলা হয়েছে। অপর প্রশ্নের জামাত নেতা শুকুর আলীর বিরুদ্ধে একাধিক মামলা আছে আপনার থানায় এমন প্রশ্নে তিনি বলেন, তার নামে মামলা আছে কিনা আমি জানিনা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন