শরণখোলায় জমিসহ ঘর পাচ্ছেন আরো ৭৫ ভূমিহীন পরিবার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাগেরহাটের শরণখোলায় চতুর্থ পর্যায়ে জমিসহ ঘর পাচ্ছেন আরো ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। সোমবার (২২মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় একযোগে শরণখোলায়ও আনুষ্ঠানিকভাবে এ ঘর হস্তানতর করবেন। ইতোমধ্যে এ সংক্রান্ত জমির দলিলসহ সকল কার্যক্রম সম্পন্ন করে ঘর প্রস্তুত রাখা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুর ই আলম সিদ্দিকী জানান, “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল উপজেলার ন্যায় শরণখোলায়ও বাস্তুহারা, ভূমিহীন ও গৃহহীন মানুষকে জমিসহ ঘর দেয়া হবে। এরই ধারাবাহিকতায় শরণখোলায় ৭৮২ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে হতে চতুর্থ পর্যায়ে ৭৫ পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হবে। এর আগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ২২৬ পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে।

এছাড়া আরও ৪৮১ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পর্নবাসন করতে হবে। ইউএনও জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতক জমির উপর দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর নির্মান ইতোমধ্যে সম্পূর্ণ করা হয়েছে। ঘরের সাথে বিনামূল্যে বিশুদ্ধ পানি সংরক্ষন ট্যাংক ও বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এছাড়া জমির দলির সম্পন্ন করে নামজারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরে জমির দলিল ও ঘরের চাবি বুঝিয়ে দেয়া হবে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের প্রত্যায়নপত্রসহ বাড়ি বাড়ি গিয়ে ভূমিহীন তালিকা করা হয়েছে। এছাড়া সরকারের গোয়েন্দা সংন্থাও তালিকা যাচাই বাছাই করার পরে তালিকা চুড়ান্ত করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ