লিবিয়া উপকূলে ভেসে এসেছে ৫৭টি মৃতদেহ

ছবি- সংগৃহীত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

লিবিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি শহরের কাছে ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবে অন্তত ৫৭ জনের লাশ ভেসে এসেছে। স্থানীয় এক কোস্টগার্ড কর্মকর্তা ও এক ত্রাণকর্মীর বরাত দিয়ে এ তথ্য জানায় আল-জাজিরা।

বেঁচে যাওয়া একজন জানিয়েছেন, মঙ্গলবার (২৫ এপ্রিল) ইউরোপগামী একটি নৌকায় প্রায় ৮০ জন আরোহী ছিলেন। নৌকাটি ডুবে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

লিবিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি শহরের কাছে ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবে অন্তত ৫৭ জনের লাশ ভেসে এসেছে।লিবিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি শহরের কাছে ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবে অন্তত ৫৭ জনের লাশ ভেসে এসেছে।

বিজ্ঞাপন

উপকূলরক্ষী বাহিনীর কর্মকর্তা ফাতি আল-জায়ানি জানান, পূর্ব ত্রিপোলির কারাবুল্লি থেকে এক শিশুসহ ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। শরণার্থীরা পাকিস্তান, সিরিয়া, তিউনিসিয়া ও মিশর থেকে এসেছে।

ত্রিপোলির পশ্চিমে উপকূলীয় শহর সাবরাথার রেড ক্রিসেন্টের এক ত্রাণকর্মী জানান, পাঁচ দিন আগে লিবিয়া উপকূলে একটি নৌকা ডুবে যাওয়ার পর কর্তৃপক্ষ ৪৬টি লাশ উদ্ধার করেছে। গত সোমবার ১১ জনের লাশ উদ্ধার করা হয়। মৃতদেহগুলো কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঁচ দিন আগে লিবিয়া উপকূলে একটি নৌকা ডুবে যাওয়ার পর কর্তৃপক্ষ ৪৬টি লাশ উদ্ধার করেছে।পাঁচ দিন আগে লিবিয়া উপকূলে একটি নৌকা ডুবে যাওয়ার পর কর্তৃপক্ষ ৪৬টি লাশ উদ্ধার করেছে।

বিজ্ঞাপন

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন এ মাসে জানিয়েছে, ২০২৩ সালের শুরুর দিকে উত্তর আফ্রিকা থেকে ইউরোপে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে পানিতে ডুবে ৪৪১ জনের মৃত্যু হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক