লালমনিরহাটে মানুষ ঠকানো তাদের পেশা!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

চারদিকে নতুন নতুন প্রতারণার ভয়ঙ্কর ফাঁদ পেতেছে প্রতারক চক্রে’র একটি সিন্ডিকেট। সোনার পুতুল (মূর্তি) প্রলোভন দিয়ে নানা অজুহাতে লোকজনের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। সোনার পুতুল (মূর্তি) নামে মানুষ ঠকানোর পেশায় নিয়োজিত লালমনিরহাটের আলেফ উদ্দিন ও আঃ রহিমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

অনুসন্ধানচালিয়ে জানা গেছে, সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চওড়াপাড়া টাংরুরবাজার এলাকার মৃত: আছর উদ্দিনের ছেলে আলেফ উদ্দিন (৫২) ও একই এলাকার আঃ মালেকের ছেলে আঃ রহিম (৪২) সোনার পুতুল (মূর্তি) দিতে চেয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। আলেফ উদ্দিন ও আঃ রহিম এর নেতৃত্বে এ সিন্ডিকেটের অন্যান্য সদস্যরা হল, স্বর্ণ ব্যবসায়ী, ব্যাংক কর্মকর্তা, সাধারণ ব্যবসায়ী, শিক্ষক, রাজনৈতিক নেতাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

ফলে প্রায় সময় চওড়াপাড়া টাংরুরবাজার এলাকায় কার-মাইক্রো ও মটরসাইকেল যোগে অনেক হোমড়া-চোমরা ব্যক্তিদের আনাগোনা এলাকায় কানাকানি হচ্ছে। আলেফ উদ্দিন ও আঃ রহিমের বাড়ি খুনিয়াগাছের প্রত্যন্ত নদী ও চর ঘেঁষা হওয়ার সুবাদে কার-মাইক্রো ও মটরসাইকেল যোগে আসা হোমড়া-চোমরা ব্যক্তিদের চরে নিয়ে গিয়ে সোনার পুতুল (মূর্তি) দিতে চেয়ে সুকৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এ সোনার পুতুল (মূর্তি) কিনতে এসে অনেকেই প্রতারণার শিকার হয়ে, কাউকে কিছুই বলতে পারছেন না। নিরুপায় হয়ে খালি হাতে বাড়ি ফিরতে বাধ্য হচ্ছেন।

বিজ্ঞাপন

এলাকাবাসী জানান, আলেফ উদ্দিন ও আঃ রহিমের কোন কাজ-কর্ম নেই। সারাদিন বাজারে ঘুরেন আর মাঝে মাঝে বাহিরের জেলায় যান। এদের দু’জনের অতীত রের্কডও ভাল না। জমি-জমা নেই, তাহলে কিভাবে সংসার চলে। তাদের আয়ের উৎস কি। আলেফ উদ্দিন ও আঃ রহিমের কাছে কেনই বা এতো কার-মাইক্রো ও মটরসাইকেলে ছুটে আসছে মানুষ। তাদের কাছে কি এমন মুল্যবান সম্পদ আছে। শুনেছি, বাড়ি করার জন্য কয়েক লাখ টাকা দিয়ে জমি কিনেছেন।

তারা দু’জনেই এখন লাখ লাখ টাকার মালিক বনে গেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর চোঁখকে ফাঁকি দিয়ে কাজ না করে ঘরে বসে রাতারাতি কোটিপতি হওয়ার স্বপ্নে বিভোরের বিষয়টি সরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতনমহল।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন