রায়পুরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চলছে চিকিৎসার নামে ঘুষ বাণিজ্য, জিম্মি রোগী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নরসিংদীতে রায়পুরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চলছে চিকিৎসার নামে ঘুষ বাণিজ্য। চরম হয়রানীর শিকার হচ্ছেন সেবা নিতে আসা অসহায় রোগীরা।

ইমার্জেন্সীতে দূর -দূরান্ত থেকে কোন রোগী আসলেই পড়তে হয় হাসপাতালের দায়িত্বে থাকা অসাধু কর্মকর্তা বসুর কবলে। সে টাকা ছাড়া কোন রোগীকে সেবা দিতে রাজি নয়। বসুর বিরুদ্ধে বিভিন্ন বেসরকারী হাসপাতালগুলোতেও টাকার বিনিময়ে রোগী সাপ্লাই দেওয়ার অভিযোগ উঠেছে।

এই স্বাস্থ্যকমপ্লেক্সের দায়িত্বে থাকা বসু চিকিৎসা নিতে আসা এক রোগী ইউসুফ আলী সরকারকে বললেন, আপনার যেই টেস্টগুলো বলা হয়েছে সেগুলো এখানে হবে না। কারণ হাসপাতালের মেশিন ভালো না, পুরোনো। রেজাল্ট সঠিক আসবে না। আমি যেখানে বলেছি সেখানেই টেস্টগুলো করান, অন্য কোথাও করলে হবে না’। পরে খোঁজ নিয়ে জানা যায়, এসব টেস্ট থেকেও বসু সহ আরো অসাধু কর্মকর্তারা কমিশন খাচ্ছে।

বিজ্ঞাপন

বসুর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে সত্যতা যাচাই করতে আজ সকাল ৯ ঘটিকার সময় সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্র রায়পুরা উপজেলার ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে তার সকল কুকীর্তি বেরিয়ে আসে।

এদিকে এক রোগী শাহিনুর আক্তার অভিযোগ করে বলেন, এই অসাধু কর্মকর্তা বসু দীর্ঘ দিন যাবৎ এই ক্লিনিকে চাকুরী করে আসছেন। প্রতি রোগী বাবদ তাকে ৫০০ – ১০০০ টাকা দিতে হচ্ছে। টাকা না দিলে আমরা কোন সুযোগ সুবিধা পাই না। ফলে বাধ্য হয়ে বসুকে টাকা পয়সা দিতে হয়। এমনকি মাঝে মধ্যে সে নিজেও কাটা ছেড়ার কাজ করে। তাছাড়া সে নিজেকে ভালো চিকিৎসক হিসেবে দাবী করে।

এ বিষয়ে বসুর নিকট জানতে চাইলে তিনি দ্রুত ইমার্জেন্সী থেকে দৌড়ে পালিয়ে যান। এই অসাধু কর্মকর্তা বসু এবং উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের অনিয়মের বিষয়ে আগামী ৭ পর্বে চাঞ্চল্যকর তথ্য তুলে ধরা হবে।

বিজ্ঞাপন

রায়পুরা উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খান নূর উদ্দিন দুপুর ১২ টা পর্যন্ত অফিসে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়মের বিষয়ে কোন জানা যায় নি। তার ফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায় নি।

এ সত্যতা জানতে চাইলে একই হাসপাতালের কর্মকর্তা আতিক মিয়া সংবাদকর্মীদেরকে জানান, স্যার এখনো অফিসে আসে নাই। অনিয়মের বিষয়ে স্যার সবকিছু জানে। আমরা এই বিষয়ে কোন কিছু বলতে পারব না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন