রায়পুরায় হরিনাম সংকীর্তন মহোৎসবে ভক্তের ঢল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নরসিংদীর রায়পুরায় সনাতন ধর্মালম্বীদের বৃহৎ উৎস শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন মহোৎসব শুরু হয়েছে। মহোৎসবকে ঘিরে এলাকায় ভক্ত বৃন্দের আগমনে মহোৎসবটি মুখরিত হয়ে মিলনমেলায় পরিনত হয়েছে।

আজ সোমবার বিকেলে উপজেলার পৌর বটতলী হাটির সার্বজনীন শ্রী শ্রী কালী মন্দির প্রাঙ্গণে হিন্দু এলাকাবাসীর আয়োজনে চলছে এ মহোৎসব। দেখা যায় মন্দিরে বড় করে মঞ্চে কীর্তনীয়ারা ‘হরে কৃষ্ণ হরে রাম’ ষোল নাম বত্রিশ অক্ষর নৃত্য-গীতসহ বিভিন্ন আধ্যাত্মিক সংগীত পরিবেশন করেন। ভক্তবৃন্দরা মনোযোগ সহকারে শোনছেন। মাঝে মধ্যে উলুধ্বনিতে মুখরিত হয়ে উঠে। দেশের বিভিন্ন প্রান্তের ভক্ত বৃন্দের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মহোৎসব।

জানা যায়, বিশ্ব শান্তি ও মানব জাতীর কল্যাণে রায়পুরা পৌর বটতলী হাটির সনাতনধর্মের বাসিন্দারা ২০১৪ সাল ডিসেম্বর মাসে শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন মহোৎসবের আয়োজন করে থাকে। প্রতিবছর একই সময়ে চলে এ মহোৎসব। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার ২৩ ডিসেম্বর এই উৎসবের আয়োজন করে। এই উৎসবটি একটানা ২৪ প্রহর ব্যাপী ২৯ ডিসেম্বর পর্যন্ত চলবে। এটি ছিল ৮ম আয়োজন।

বিজ্ঞাপন

এতে ব্রম্মণবাড়ীয়া, গোপালগঞ্জ, নেত্রকোনা, সাতক্ষীরা জেলার সনামধন্য হরিনাম সংকীর্তন পরিবেশনায় ৭টি দল নামসুধা পরিবেশনে অংশগ্রহণ করেন। কীর্তনীয়া দলগুলো রঙিন ও বাহারি পোশাকে সজ্জিত হয়ে নামসুধা পরিবেশন করেন।

উৎসবে আগত ভক্ত পুষ্পা বর্মণ, রাজু বর্মণ, অজিত বর্মণ, হরি কিশোর বর্মণসহ আরও অনেকে বলেন, বিশ্ব শান্তি ও মানব জাতীর কল্যাণে প্রতিবছর এ মহোৎসবের আয়োজন করে থাকি। এতে দেশের বিভিন্ন প্রান্তের দূরদূরান্ত থেকে স্বজন ভক্তদের আগমনে মুখরিত হয়ে উঠে এলাকা। এতে মিলনমেলাটি মহোৎসবে পরিনত হয়। প্রতিবছর এ মহোৎসবের প্রতিক্ষায় থাকে অনেকে। এই মহোৎসব আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। সনাতন ধর্মালম্বী এলাকাবাসী ভক্তের অনুদানে ২৪ প্রহর ব্যাপী চলে এ উৎসব। এতে খরচ হয় প্রায় ৮-১০ লাখ টাকা। দীর্ঘদিন যাবৎ চলা সনাতন ধর্মালম্বীদের পূজা আর্চনা আচার অনুষ্ঠান পালনের বটতলী হাটি মাঠটি দখলে নিতে একটি মহল অচেষ্টায় লিপ্ত। এখানে একটি নাট মন্দিরসহ ধর্মীয় আচার অনুষ্ঠান পালনে সার্বজনীনের নামে মাঠটি দেয়ার অনুরোধ জানাচ্ছি স্থানীয় সাংসদের নিকট।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ