রাবিতে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার

ফাইল ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবাব আব্দুল লতিফ হলের এক আবাসিক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত এক ছাত্রলীগ কর্মী তাসকীফ আল তৌহিদকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছে হল প্রশাসন।

এঘটনার সাথে জড়িত ছাত্রলীগ নেতা শামীম হোসেন ও পারভেজ হাসান জয়কে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও এ ঘটনা তদন্ত করার জন্য হলের আবাসিক শিক্ষক ড. মো. হামিদুল ইসলামকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন ড. অনিক কৃষ্ণ কর্মকার ও ড. মো. আব্দুল কাদের।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জুন) রাতে প্রাধ্যক্ষ পরিষদের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ. এইচ. এম. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবাব আব্দুল লতিফ হলে গত ২৩ তারিখ রাতের অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে প্রাথমিক তথ্যের ভিত্তিতে তাসকীফ আল তৌহিদকে হল থেকে সাময়িভাবে বহিষ্কার করা হলো।

এছাড়া, মো. শামীম হোসেন এর শিক্ষা জীবন শেষ হওয়ায় ও পারভেজ হাসান জয় বঙ্গবন্ধু হলের নিবন্ধিত ছাত্র হওয়ায় তাদেরকে হল ত্যাগের নির্দেশ দেয়া হলো এবং বিশৃঙ্খলা সৃষ্টির কারণে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলো।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে নবাব আব্দুল লতিফ হলের ২৪৮ নাম্বর কক্ষের আবাসিক ছাত্র মুন্না ইসলামকে মারধর করে বের করে দিয়ে আরেক শিক্ষার্থীকে তুলে দেয় অভিযুক্ত ছাত্রলীগ নেতারা। পরে প্রাধ্যক্ষ গিয়ে ওই শিক্ষার্থীকে তার সিটে তুলে দেন।

তবে তখন মারধরের অভিযোগটি অস্বীকার করেন ছাত্রলীগের ওই নেতা-কর্মীরা। গত কয়েকদিন আগে ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আরেক আবাসিক শিক্ষার্থীকে নামিয়ে দেওয়ার অভিযোগ ওঠে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু