দুর্গাপুরে ইউএনও’র মোবাইল ক্লোন করা হ্যাকার আটক

প্রতীকী ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি মোবাইল নম্বর ক্লোন করে দুর্গাপুর পৌরসভার জনৈক সাবেক ওয়ার্ড কাউন্সিলরের কাছে ফোন করে সরকারি কাজ দেয়ার কথা বলে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস “নগদ” এর মাধ্যমে ২৮ হাজার টাকা হাতিয়ে নেয়া সেই হ্যাকারকে আটক করেছে পুলিশ। আটককৃত হ্যাকারের নাম রাকিবুল ইসলাম।

তিনি লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার মহিষামুড়ি গ্রামের আলতাফ মাস্টারের ছেলে। বৃহস্পতিবার রাতে তাকে আটক করে পুলিশ।

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের উদ্যোগে একটি টিম বিষয়টি দেখার জন্য কাজ শুরু করে। পরে লালমনিরহাট জেলার আদিতমারী ও কালিগঞ্জ এলাকায় থেকে কিছু তথ্য পায় পুলিশ।

বিজ্ঞাপন

এরই প্রেক্ষিতে পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা এবং “নগদ” এর লিগ্যাল উইং এর সহযোগিতায় হ্যাকারকে সনাক্ত করে। পরে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল, আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোকতারুলের সহযোগিতা এবং কালিগঞ্জ থানার এএসআই সেলিমের কৃতিত্বে মোবাইল নম্বর ক্লোনকারী হ্যাকারকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ইউএনওর মোবাইল ক্লোন করার বিষয়টি স্বীকার করেছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। আটক রাকিবুলের নামে একই অপরাধের অভিযোগে একাধিক মামলা রয়েছে এবং এলাকায় তিনি হ্যাকার হিসেবে পরিচিত বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

 

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন