মোহনপুর উপজেলা নির্বাচনে আলোচনায় মফিজ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরের সীমান্ত সংলগ্ন মোহনপুর উপজেলায় বইছে উপজেলা নির্বাচনের আগাম হাওয়া জমে উঠেছে আলোচনা।

তবে এবার আলোচনার কেন্দ্র বিন্দু কেবলমাত্র চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন কে সেটা ঘিরেই আলোচনা আর্বতিত হচ্ছে। ইতমধ্যে চেয়ারম্যান পদে বিভিন্ন রাজনৈতিক দলের সম্ব্যব্য প্রার্থীরা মানবিক ও খাদ্য সহায়তা বিতরণ, এলাকার উন্নয়ন এবং ব্যক্তি পর্যায়ে আর্থিক অনুদান প্রদান, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদানের মধ্য দিয়ে বিভিন্ন কৌশলে প্রচার-প্রচারণার মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরে দলের নীতিনির্ধারক মহল ও ভোটারদের দৃস্টি আকর্ষণ করে আলোচনায় আশার চেস্টা করছে।

এদিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা এবং কর্মী-সমর্থকদের মাঝে আলোচনা ও পচ্ছন্দের শীর্ষে রয়েছেন আর্দশিক, তরুণ নেতৃত্ব উপজেলা আওয়ামী লীগের সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ। কারণ বয়োজৈষ্ঠ নেতৃত্ব আর নয় তরুণ নেতৃত্ব বিকোশিত করতে চাই তৃণমুল। মহিষকুন্ডি ইউপি আওয়ামী লীগের নাম প্রকাশে অনিচ্ছুক এক জৈষ্ঠ নেতা বলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ আব্দুস সালাম বয়সের ভারে নুজ্য, এছাড়াও অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতিসহ নানা কারণে তিনি অনেকটা জনবিচ্ছিন্ন, আগামি নির্বাচনে তাকে দিয়ে নৌকা বিজয়ী হওয়া প্রায় অসম্ভব, ইতমধ্যে তারা বিষযটি দলের হাই কমান্ডকে অবগত করে তার বিকল্প নেতৃত্ব দিতে অনুরোধ করেছেন।

বিজ্ঞাপন

জানা গেছে, উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে একজন প্রার্থীর যে ধরণের রাজনৈতিক, শিক্ষা,
সামাজিক, পারিবািরক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, ব্যক্তি ইমেজ, উন্নয়ন মানসিকতা, গ্রহণযোগ্যতা ও নেতৃত্বগুন ইত্যাদি প্রয়োজন অধ্যক্ষ মফিজ সেই সব গুনের অধিকারী সম্পন্ন প্রার্থী। এসব বিবেচনায় নির্বাচনের মাঠে আলোচনায়
অন্যদের থেকে যোজন যোজন দুরুত্বে এগিয়ে রয়েছেন মফিজ। আওয়ামী লীগের সমর্থনে প্রার্থী হলে তাঁর বিজয় প্রায় নিশ্চিত।

স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণের অভিমত, আগামি উপজেলা নির্বাচনে যদি অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজকে দলীয় মনোনয়ন দেয়া হয়। তাহলে প্রথম বারের মতো উচ্চ শিক্ষিত, বিত্তশীল ও সমৃদ্ধ পরিবার থেকে সবার কাছে গ্রহণযোগ্য, আর্দশিক, তরুণ ও পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন প্রার্থী দিতে চলেছে আওয়ামী লীগ। সবাই এটাকে ইতিবাচক হিসেবে দেখছেন। মোহনপুর উপজেলার ইতিহাসে কোনো রাজনৈতিক দল এর আগে মফিজের মতো যোগ্য প্রার্থী দিতে পারেনি।

উপজেলা চেয়ারম্যানের মতো জায়গা থেকে মফিজের ব্যক্তিগত ভাবে নেবার কিছু নাই,তবে দেবার অনেক কিছুই আছে ইতমধ্যে তিনি তার কাজের মধ্য দিয়ে সেটা প্রমাণ ও সাধারণ মানুষের হৃদয়ে নিজস্ব জায়গা করে নিতে সক্ষম হয়েছেন। এখন প্রশ্ন আসতে পারে তাহলে মফিজ নির্বাচন করতে চাই কেন ? কারন মানুষের জন্য ভাল কিছু করতে গেলে একটা জায়গা বা চেয়ার প্রয়োজন সেই জায়গা করতেই তাঁর নির্বাচনে আশা।

বিজ্ঞাপন

এর বাইরে অন্যকিছু নাই। কারণ তাঁর রাজনৈতিক কর্মকান্ড ও অবস্থানের সঙ্গে অন্যদের অবস্থান বিশ্লেষণ করলেই বিষয়টি সকলের কাছে পরিস্কার হয়ে যাবে এর জন্য রাজনৈতিক বিশেষজ্ঞ হবার প্রয়োজন নাই। তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়ে সাধারণ মানুষের জন্য ইতিবাচক এমন কিছু করে যেতে চাই যা ভবিষ্যৎ প্রজন্মের কাছে দৃস্টান্ত হয়ে থাকবে।

স্থানীয় রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত, এসব বিবেচনায় মফিজকে নৌকা প্রতিক দেয়া হলে তার বিজয় প্রায় নিশ্চিত। আবার উপজেলার মধ্যান্চল থেকে প্রার্থী হবার দৌড়ে তিনিই একমাত্র নেতা, ফলে নির্বাচনের মাঠে অন্যদের থেকে তার সুবিধাও অনেক বেশী, সকলেই তাকে শক্ত প্রার্থী বিবেচনা করছে।

এবিষয়ে জানতে চাইলে মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ বলেন, নির্বাচন আসতে এখানো অনেক সময় বাঁকি রয়েছে, কাজেই এখানোই এসব বিষয়ে কথা বলার প্রয়োজন নাই। তিনি বলেন, সময় আসুক তখন দেখন যাবে, তাছাড়া এখানে তার ব্যক্তিগত চাওয়া পাওয়া না পাওয়ার কিছু নাই দলীয় সিদ্ধান্তই চুড়ান্ত।

 

আর টাইমস/ এস এইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক