রাজশাহীতে গৃহহীন পরিবার পাচ্ছেন ১৭৫টি ঘর

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীতে এবার ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন ১৭৫টি সেমিপাকা ঘর। ইতোমধ্যে এই ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদানের উদ্বোধন করবেন। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে রাজশাহী জেলা প্রশাসনের পক্ষে প্রেস ব্রিফিংয়ের করা হয়।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন একজন মানুষও গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে সারাদেশে ২৬ হাজার ৩৯০টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাজশাহী জেলায় হালনাগাদকৃত ভূমি ও গৃহহীন পরিবারের সংখ্যা ৪ হাজার ৩২১টি। এর মধ্যে প্রথম পর্যায়ে ৬৯২টি, দ্বিতীয় পর্যায়ে ৮৫৪টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ১ হাজার ১৪৯টি ঘরের চাবিসহ দুই শতক জমি হস্তান্তর করা হয় এবং তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে রাজশাহী জেলায় ১৭৫টি ঘরের চাবি হস্তান্তর করা হবে।

তিনি বলেন, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পবা উপজেলায় ১০টি, মোহনপুর উপজেলায় ১০টি, তানোর উপজেলায় ১৭টি, গোদাগাড়ী উপজেলায় ১৮টি, পুঠিয়া উপজেলায় ১৭টি, দূর্গাপুর উপজেলায় ২৫টি, চারঘাট উপজেলায় ৩৩টি, বাঘা উপজেলায় ৩০টি এবং বাগমারা উপজেলায় ১৫টি পরিবার জমি ও গৃহ পাবে। অবশিষ্ট এক হাজার ৪৫১টি পরিবারকে এই বছরের মধ্যেই পুনর্বাসন করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেলা প্রশাসক আরও জানান, ঐদিন বাঘা, চারঘাট ও মোহনপুর এই ০৩টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ এবং রাজশাহীতে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক