রাজবাড়ীর দৌলতদিয়ায় বেড়েছে ঘরমুখো মানুষের চাপ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঈদ উল আযহার ছুটির প্রথমদিনে দেশের দক্ষীণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার দৌলতদিয়া পাটুরিয়া নৌপথে বেড়েছে ঘরমুখো মানুষের চাপ। তবে, পদ্মা সেতু উদ্বোধনের আগে দৌলতদিয়ার যে রূপ এই ঘাটের এখন তা একেবারেই অচেনা। নেই কোন যানজট। স্বস্তিতে ফেরি পার হতে পারছেন হাজারো মানুষ।

শুক্রবার (৮ জুলাই) সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা ঘুরে দেখা যায়, ভোর থেকেই পাটুরিয়া থেকে যে সমস্ত ফেরি এবং লঞ্চ ছেড়ে এসেছে সে সব লঞ্চ এবং ফেরিতে ছিল যাত্রীদের উপচে পড়া ভীড়।

বিআইডাব্লিউটিসি ঘাট শাখা থেকে জানা যায়, গত ২৪ ঘন্টায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে ৯ হাজার যানবাহন পারাপার হয়েছে।

বিজ্ঞাপন

তবে, ঈদের ছুটির প্রথম দিনেও সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাইক চলাচল করছে। পাটুরিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে বাইকের সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

তবে ঢাকা থেকে ছেড়ে আসা প্রতিটি বাস যাত্রী দিয়ে কানায় কানায় পরিপূর্ণ ছিল। চালক এবং যাত্রীদের চোখে মুখে ছিল আনন্দের হাসি। রাবেয়া পরিবহনের একজন বাস চালক বলেন অনেকদিন ধরে রাজবাড়ী থেকে ঢাকায় গাড়ি চালিয়ে যাওয়া আসা করি, বিগত দিনে যাত্রী নিয়ে ঘন্টার পর ঘন্টা ফেরির জন্য অপেক্ষা করতে হয়েছে। আর এখন কোন ধরনের ভোগান্তি ছাড়াই সরাসরি ফেরীতে উঠতে পারছি।

যাত্রীদের সাথে কথা হলে, তারা জানান কোনরকম দূর্ভোগ ছাড়াই এবার তারা ঘরমুখী হতে পারছেন। তবে, কিছু কিছু যাত্রী অভিযোগ করেছেন অতিরিক্ত ভাড়া নিয়ে। তারা জানান, কিছু কিছু বাস স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছে।

বিজ্ঞাপন

বিআইডব্লিউডিসি দৌলতদিয়া শাখার সহকারী ব্যাবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, এই মুহূর্তে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯ টি ফেরি চলাচল করছে। আর বিআইডব্লিউটিএ এর পোর্ট অফিসার সাজ্জাদ হোসেন জানান, এই নৌ রুটে ছোট বড় মিলিয়ে ২০ টি লঞ্চ যাতায়াত করছে। তারা আরো বলেন এবার কোনরকম ভোগান্তি ছাড়াই মানুষ বাড়ি ফিরতে পারছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা