রাঙ্গুনিয়ায় সিএনজি সমিতির কোটি টাকা আত্মসাৎ, চালকদের মানববন্ধন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় রাজানগর-ইসলামপুর সিএনজি সমিতির ১৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে আব্দুল কাদের চৌধুরী পরান, রানা চৌধুরী ও মুবিন চৌধুরী নামে একই পরিবারের ৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং সমিতির ১৫ বছরের অডিট চেয়ে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে রাজানগর-ইসলামপুর সিএনজি সমিতির চালকেরা।

বুধবার (১ মার্চ) বিকাল ৫টায় উপজেলার ইছাখালিস্থ চট্টগ্রাম-কাপ্তাই সড়কে সমিতির সদস্য ও ভুক্তভোগী চালকেরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সিএনজি চালকদের সুবিধার লক্ষ্যে ২০০৯ সালে রাজানগর-ইসলামপুর সিএনজি চালক সমবায় সমিতি কার্যক্রম শুরু করেন।

বিজ্ঞাপন

সমিতির গঠনকল্পে বিশ্বাস করে সবার সম্মতিতে সভাপতি আব্দুল কাদের চৌধুরী পরানকে সমিতির সভাপতি ও মো. মুছাকে সেক্রেটারি করা হয়। পরে মুছা সভাপতির চাপের মুখে বিদেশে পালিয়ে যায়। এরপর সমিতির একক নিয়ন্ত্রণ নেয় আব্দুল কাদের চৌধুরীর। নিয়ন্ত্রণ নেওয়ার কিছু দিন পর থেকে নিজের খেয়াল খুশি মতো সমিতির কার্যক্রম চালিয়ে যান আব্দুল কাদের চৌধুরী পরান। সমিতিতে একক ক্ষমতাবলে নিজের মেজ ছেলে রানা চৌধুরীকে।

ইতোমধ্যে তিনি সমিতির তালিকাভুক্ত ও তালিকাভুক্তবিহীন ১৫ শতাধিক সদস্যের জমাকৃত প্রায় ১৭ কোটি টাকা কি করেছেন, এবং ১৫ বছরের আয়-ব্যয়ের কিছুই তিনি সদস্যদের জানান না। তবে বিভিন্ন সময় সদস্যদের চাপের মুখে সমিতির হিসাব বুঝিয়ে দেওয়ার সময় নিলেও পরে আর সেই হিসাব দেন না।

এসব বিষয় নিয়ে ইতোমধ্যে সমিতির সদস্য ও চালকেরা দুই দফা মানববন্ধন করেছন এবং উপজেলা সমবায় অফিসে লিখিতভাবে জানানো হলেও তাতে কোনো ফল পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে আজ তারা পুনরায় মানববন্ধন করেছেন।
এবং আইনশৃংখলা বাহিনী, স্থানীয় সংসদ সদস্য, ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ জানান।

বিজ্ঞাপন

এ সময় তারা অডিটের মাধ্যমে সামিতির দীর্ঘ ১৫ বছরের আয়-ব্যয় হিসাবসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নাসির উদ্দিন, আব্দুল আজিজ, মো. ইউনুস, ইয়ারু চৌধুরী, এ্যাপি চৌধুরী, মো. ইব্রাহিম, মো. আয়ুব, মো. মানিক ও মো. হান্নান

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার, উপজেলা সমবায় অফিস, চম্পাতলি সেনা জোন ও রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর স্মারকলিপি প্রদান করেন সিএনজি চালকরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত