রংপুরে মিথ্যা এবং হয়রানিমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রংপুরে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকালে রংপুরের বদরগঞ্জ উপজেলার শান্তি বাজারে এলাকাবাসীর আয়োজনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি সূত্রে জানা যায়, গত ২বছর আগে রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ১নং ওয়ার্ডের শান্তিবাাজার এলাকায় মাজেদ মেম্বার ও তার মামাতো ভাই শহিদুল জিবিএল-২ নামে ইট ভাটার ব্যবসা শুরু করে। এক পর্যায়ে ব্যবসা পরিচালনা শহিদুল প্রায় ৫০ লক্ষ টাকা আত্মসাৎ করে।

পরবর্তীতে আঃ মাজেদ মেম্বার ৫০ লক্ষ টাকার হিসাব চাইতে গেলে তাদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। পরে ইটভাটা সমিতি ও পৌর মেয়রের চেষ্টায় শহিদুল ৬০ লক্ষ টাকার বিনিময়ে ভাটা আঃ মাজেদ মেম্বারের নিকট বিক্রি করে। কিন্তু তার এই আত্মসাৎ এর ঘটনা প্রকাশিত হওয়ায় মাজেদের মামা ও শহিদুলের পিতা জয়নাল আবেদীন মাজেদ মেম্বারের উপর ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দেয়। মাজেদ মেম্বারের মানহানি করার জন্য তার নির্বাচনী প্রতিপক্ষ আবুল কালাম, আফতাব মেম্বার কে সঙ্গে নিয়ে বিভিন্ন প্রকার ষড়যন্ত্রে লিপ্ত হয়। এবং মামলা হামলার হুমকি দেয়। এরই প্রেক্ষিতে ২৫ আগষ্ট/২০২२ তারিখে মাজেদ মেম্বারের পক্ষে তার ছেলে মাহমুদুল হাসান একটি ১০৭ ধারায় মামলা করেন। এতে তারা ক্ষিপ্ত হয়। এরই ধারাবাহিকতায় ১৩জানুয়ারী/২০২৩ তারিখে এলাকাবাসী আবু মুসা ও মশিউরের পারিবারিক বিবাদকে কেন্দ্র করে আঃ মাজেদ মেম্বারের সমর্থকদের উপর হামলা, ঘরবাড়ী, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে। পরে তারাই অনৈতিক কাজের অজুহাত এনে মাজেদ মেম্বারসহ ২২ জনের নামে মামলা করেন। যে মামলায় মাজেদ মেম্বার কারাগারে আছেন।

বিজ্ঞাপন

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মাজেদের স্ত্রী এজমা বেগম, মেয়ে মুশফিকা, এলাকাবাসী মোসলেম, মশিউর, আতিক, শাহিনুর, লোকমান, মান্নান, নাজমা খাতুন, রফিকুল, জাহাঙ্গীর প্রমূখ। তারা বলেন, অন্যায় করে জয়নাল আবেদীন ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার জন্য তার নিজস্ব লোক দিয়ে নিজেদের কিছু ঘর-বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান সামান্যতম ভেঙ্গে এর সম্পূর্ণ দায় মাজেদ ও তার সমর্থকদের উপর চাপিয়ে মিথ্যে মামলা করে। এলাকাবাসী দাবি আঃ মাজেদ একজন জনগনের ভোটে নির্বাচিত মেম্বার। আঃ মাজেদ মেম্বার ও তার সমর্থকদের উপর আনিত মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহার করে, কু-চক্রি জয়নাল আবেদীন ও তার দূর্নীতিবাজ ছেলে শহিদুল হকের বিচারের দাবী জানান তারা।

এ ব্যপারে জয়নালের ছেলে শহিদুল বলেন, আমাদের একজন মেম্বারের দেয়া মিথ্যা মামলায় কারগারে রয়েছে। আমরা সত্যের উপর দাড়িয়ে রয়েছি।

বদরগঞ্জ থানার এসআই মকবুল হোসেন বলেন, মাজেদ মেম্বার ও জয়নাল ওনারা আত্বিয়, অনাকাঙ্খিত ঘটনাকে কেন্দ্র করে দুটি মামলা থানায় হয়েছে। দুগ্রুপের দুজন কারাগারে রয়েছে। আমরা তদন্ত করছি। তদন্ত সাপেক্ষে রিপোর্ট দিবো।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট