যুক্তরাজ্যের দুই প্রভাবশালী মন্ত্রীর পদত্যাগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

যুক্তরাজ্যের বরিস জনসন সরকারের দুই প্রভাবশালী সদস্য অর্থমন্ত্রী (চ্যান্সেলর) এবং স্বাস্থ্যমন্ত্রী সরকার থেকে পদত্যাগ করেছেন। কারণ হিসেবে এ দুজন বলেছেন, তারা দেশের নেতৃত্ব দেওয়ার জন্য বরিস জনসনের ওপর আর আস্থা রাখেন না।

চ্যান্সেলর রিশি সুনাক বলেছেন, জনগণ আশা করে যে সরকার ‘সঠিকভাবে, দক্ষতার সঙ্গে এবং গুরুত্ব সহকারে’ পরিচালিত হবে।

স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ তারই প্রতিধ্বনি করে বলেছেন, জনসন সরকার জাতীয় স্বার্থে কাজ করছে না।

বিজ্ঞাপন

এমপি ক্রিস পিনচারকে সরকারি ভূমিকায় নিয়োগের জন্য প্রধানমন্ত্রী ক্ষমা চাওয়ার কয়েক মিনিট পরেই এ দুজন পদত্যাগ করেন।

বরিস জনসন স্বীকার করেছেন, তিনি এমপি পিনচারের আচরণ সম্পর্কে আগেই অভিযোগ করা হলেও তাকে এই বছরের শুরুতে ডেপুটি চিফ হুইপ নিযুক্ত করে একটি ‘বাজেরকম ভুল’ করেছেন।

এ বিষয়ে বরিস জনসনের ভূমিকা বিরোধী দলের পাশাপাশি তার নিজের দলের কিছু এমপির তীব্র সমালোচনার মুখে পড়ে।

বিজ্ঞাপন

তবে বিবিসি বলছে পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস ও মাইকেল গভসহ অন্যান্য মন্ত্রিপরিষদ সদস্য প্রধানমন্ত্রীর প্রতি সমর্থন অব্যাহত রেখেছেন।

সূত্র: বিবিসি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন