মোংলায় মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্প কর্মশালা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাগেরহাটে মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সকাল ১১টায় উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

অক্সফাম ইন বাংলাদেশের সহযোগীতায় ও উন্নয়ন সংস্থা ওয়াদার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাস।

মোংলা উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তা ইশরৎ জাহানের সভাপতিত্বে ও ওয়াদার চেয়ারম্যান এবং সিইও নিলুফা আক্তার ইতির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুনাহার হাই, মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এসএম মাসুদ রানা, অক্সফাম ইন বাংলাদেশের মোঃ ইউসুফ, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তরিকুল ইসলাম, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল, ওয়াদার প্রকল্প সমন্বকারী অপূর্ব কুমার বালারসহ জনপ্রতিনিধি ও মৎস্যজীবী নারীসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

বিজ্ঞাপন

উন্নয়ন সংস্থা ওয়াদার চেয়ারম্যান নিলুফা আক্তার ইতি বলেন, আমাদের এই প্রকল্পের মাধ্যমে মোংলা উপজেলার কাইনমারী ও চাঁদপাই এলাকার প্রান্তিক ও সুবিধা বঞ্চিত ৭২০ জন মৎস্যজীবী নারীদের জীবনমান উন্নয়নে আমরা কাজ করছি।

এই প্রকল্পোর মাধ্যমে মৎস্যজীবী নারীদের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য পরিবারে, কমিউনিটিতে এবং তাদের কর্মস্থলে লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ক্ষমতায়ন করা হবে। তাদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে মৎস্যজীবী নারীদের মদ্যে সক্ষমতা ও নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি করা হবে।

উপজেলা প্রশাসনের দিকনির্দেশনা মোতাবেক সুফলভোগীর পরিবার ও কমিউনিটির জনগণকে সম্পৃক্ত করে সকল কর্মসূচী বাস্তাবায়ন করা হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মাটিরাঙ্গায় অবমুক্ত হলো লজ্জাবতী বানর কাউখালীতে নিখোঁজ ভারসাম্যহীন গৃহবধূর সন্ধান এখনো পাওয়া যায়নি নিয়ামতপুরে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাঙ্খিত মাছ নেই নদীতে- অভাবে দিন কাটছে জেলে পরিবারের বাকৃবিতে দুই দিন শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি: বন্ধ থাকবে ক্লাস শেরপুরে পৌনে এক কোটি টাকার ভারতীয় চিনি আটক তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম মৃত্যুর হুমকি ছিল, কিন্তু সাহস রেখেছি: ক্যাপ্টেন আব্দুর রশিদ বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত