মেঘনায় ব্যবসায়ীদের নৌকা থেকে কোটি টাকার ডাকাতি, ক্ষতিগ্রস্তদের সংবাদ সম্মেলন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

হাটে গরু বিক্রি শেষে টাকা নিয়ে নদী পথে বাড়ি ফেরার পথে হঠাৎ ডাকাতদের কবলে পড়ে নগদ টাকাসহ কোটি টাকার লোকসানে পরেছেন নরসিংদীর রায়পুরা উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নের সাত জন গরু ব্যবসায়ী।

তারা প্রত্যেকেই পায়কারিতে গরু ব্যবসা করে জীবিকা নির্বাহ করে থাকে। ডাকাতরা ছুরি, চাপাতি, পিস্তল সহ দেশীয় তৈরী একাধিক অস্ত্র নিয়ে স্পিডবোট যোগে নৌকার মাঝিকে আঘাত করে নৌকায় ওঠে সকল ব্যবসায়ী ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও অন্যান্য জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়।

গত ০৪ অক্টোবর মঙ্গলবার সকালে রায়পুরা উপজেলার সওদাগর কান্দি ল ঘাটের পাশ থেকে শুরু করে মির্জারচর এলাকা পর্যন্ত ডাকাতির এ ঘটনাটি ঘটে।

বিজ্ঞাপন

শুক্রবার (০৭ অক্টোবর) রায়পুরা উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নের দড়িকান্দি এলাকার ভুক্তভোগীদের আয়োজনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এসব তথ্য জানান তারা। সংবাদ সম্মেলনে তারা আরোও জানান, উপজেলার বাইশমৌজা এলাকায় সপ্তাহিক একটি গরুর হাট বসে।

সেখানে বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা এ হাটে কেনাবেচা করতে আসে। সওদাগর কান্দি এলাকায় হাই স্পিডবোট নিয়ে ৮-৯জন মুখোশধারী ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে মুহুর্তেই নদী পথের ৭-৮টি নৌকায় অতর্কিত হামলা চালায়। ব্যবসায়ীসহ যাত্রীদের কাছ থেকে ডাকাতরা প্রায় কোটি টাকা ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় অনেক ব্যবসায়ী ও যাত্রীরা গরুতর আহত হয়েছে।

নৌকার মাঝি আবেদ আলী জানায়, প্রতি সপ্তাহই নৌকাতে ৮০-৯০ জন যাত্রী নিয়ে হাট থেকে বাড়ি ফিরি। ঘটনার দিন হঠাৎ পেছন থেকে একটি স্পিডবোটের মাধ্যমে কয়েকজন মুখোশপড়া লোক এসে আমাকে নৌকার ইঞ্জিন বন্ধ করতে বলে। তাদের কথা না শুনায় তারা পিঠে আঘাত করে। পরে তারা নৌকায় ওঠে নিজেরাই নৌকার ইঞ্জিন বন্ধ করে ফেলে।

বিজ্ঞাপন

এরপর তারা বিভিন্ন অস্ত্র দেখিয়ে যাত্রীদের সব কিছু দিয়ে দিতে বলে একপর্যায় ডাকাতরা যাত্রীদের উপর হামলা শুরু করে। এবং ডাকাত দলের লোকেরা নৌকায় ব্যবসায়ী ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল সহ আরোও জিনিস নিয়ে যায়।

শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভুক্তভোগী পরিবারের সদস্যরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে বিচার দাবী করেন এবং নৌ-পথে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার জন্য আবেদন জানান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ