মুক্তিপণ না পেয়ে শিশুকে হত্যা, যুবক আটক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুর মহানগরীর চান্দনা এলাকায় মুক্তিপণ না পেয়ে প্রতিবেশি শিশু কন্যাকে হত্যার দায়ে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার রাতে নিজ বাসা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ওই যুবকের নাম মো. জুয়েল (৩৯)।সে বরিশালের মেহেন্দিগঞ্জ থানার উলানিয়া গ্রামের মো. আব্দুল লতিফের ছেলে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-কমিশনার আবু তোরাব মো. শামসুর রহমান।

সংবাদ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-কমিশনার খায়রুল আলম, সহকারী কমিশনার ফাহিম আজাদসহ পুলিশ কর্মকর্তা বৃন্দ। নিহত শিশু মারিয়া আক্তার (৭) শেরপুরের সদর থানা পুলিশের নলবাইদ গ্রামের মনজুরুল ইসলামের মেয়ে। মারিয়া গাজীপুর মহানগরের বাসন থানার চান্দনা এলাকার আব্দুল হালিমের বাসায় পরিবারের সঙ্গে বসবাস করতো এবং স্থানীয় চান্দনা প্রতিভা মডেল একাডেমি স্কুলে নার্সারিতে লেখাপড়া করতো।

বিজ্ঞাপন

উপ-কমিশনার আবু তোরাব মো. শামসুর রহমান বলেন, গত ১৪ জানুয়ারি বিকেল পৌনে ৫টার দিকে মারিয়া আক্তার বাড়ি থেকে বের হয়ে খেলাধুলা করছিল। সন্ধ্যা হয়ে গেলেও বাসায় ফিরে না আসায় মারিয়ার মা-বাবা আশপাশের ভাড়াটিয়ার বাসাসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে ব্যর্থ হন। পরের দিন রাত ৯টার দিকে তেলিপাড়া এলাকার একটি ঝোপঝাড়ের ভেতর শিশুর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে নিখোঁজ শিশুর মা-বাবা ঘটনাস্থলে গিয়ে মরদেহটি শনাক্ত করে।

খবর পেয়ে রাতেই পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে বাসন থানায় হত্যা মামলা দায়ের করেন।উপ-কমিশনার আরও বলেন, নিহত শিশুর বাবার কাছ থেকে বেশ কিছুদিন আগে জুয়েল ৬০ হাজার টাকা ধার নেন। সেই টাকা চাইতে গেলে তাদের মধ্যে বাগবিতণ্ডার ও ঝগড়া বিবাদের ঘটনা ঘটে। এছাড়া তাদের মধ্যে নানা বিষয় নিয়ে পূর্বশত্রুতাও ছিল। ওই ঘটার জের ধরে শিশু মারিয়াকে অপহরণ করে তার বাবার কাছে ২৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

সেই টাকা না পেয়ে জুয়েল শিশু মারিয়াকে তেলিপাড়া এলাকায় নিয়ে শ্বাসরোধে হত্যার পর মরদেহ গাছের পাতা দিয়ে ঢেকে রাখে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যার দায় স্বীকার করেছেন। মো. জুয়েল (৩৯)।সে বরিশালের মেহেন্দিগঞ্জ থানার উলানিয়া গ্রামের মো. আব্দুল লতিফের ছেলে। সে মারিয়াদের সঙ্গে একই মালিকের বাড়িতে ভাড়া থেকে পরিবহনের শ্রমিক হিসাবে কাজ করতো।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন