মির্জাগঞ্জে এক যুগেও সংস্কার হয়নি ব্রিজ, ঝুঁকি নিয়ে চলাচল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর মির্জাগঞ্জে একটি আয়রন ব্রিজ এক যুগেরও সংস্কার না হওয়ায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। বর্ষার সময়ে শিক্ষার্থীসহ পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। জনপ্রতিনিধিরা নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিলেও কোন কাজের কাজ কিছুই হচ্ছে না। শুধু প্রতিশ্রুতিতেই যুগ চলে গেছে।

উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের মকুমা হাওলাদার বাড়ী জামে মসজিদ সংলগ্ন আয়রন ব্রীজটির এ বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় কোন দুর্ঘটনা। বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও সে দিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর নেই বলে অভিযোগ স্থানীয়দের। খোঁজ নিয়ে জানা যায়, ওই গ্রামের অধিকাংশ মানুষের একমাত্র আসা-যাওয়ার পথ এই ব্রিজটি। প্রতিদিন ভাঙ্গা, লক্কর-ঝক্কর এই ব্রীজের উপর দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করে অসংখ্য পথচারি ও বিভিন্ন স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। এমনকি একাধিকবার এ ব্রিজ পারাপারের সময় পড়ে গিয়ে অনেক মানুষ আহত হওয়ার ঘটনাও ঘটেছে। বর্তমানে ব্রিজটি মরণ ফাঁদে পরিনত হয়েছে। ব্রিজটি দ্রুত সংস্কার করা না হলে যেকোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই স্থানীয়রা দ্রুত ব্রীজটি সংস্কারের দাবী জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, অত্যন্ত নড়বড়ে অবস্থায় পড়ে রয়েছে ব্রীজটি। স্লিপারগুলোর বেশির ভাগই ভেঙে গেছে। লোহার অ্যাঙ্গেলগুলো মরিচা ধরে নষ্ট হয়ে গেছে। মানুষ চলাচলের জন্য ব্রীজটি অনুপযোগী হয়ে গেছে। এলাকাবাসী ব্রীজটির ওপর দিয়ে ঝুঁকি নিয়ে কোনমতে চলাচল করছেন। বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের এই ব্রীজ দিয়ে পারাপারে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এ ব্রীজ দিয়ে অটোবাইক, মোটরসাইকেল, রিকশা-ভ্যান ও অন্যান্য যানবাহন চলাচলে সম্পূর্ণরূপে অনুপযোগী হয়ে পরেছে।

বিজ্ঞাপন

স্থানীয় শাহজাহান খাঁন ও সবুজ হাওলাদার বলেন, প্রায় এক যুগের অধিক সময় ধরে এই ব্রীজটি ঝুকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে। এই ব্রীজের ওপর দিয়ে শঙ্কা নিয়ে পারাপার করতে হয় পথচারীদের। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এলাকার কৃষকদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্যসহ অন্যান্য সামগ্রী নিয়ে পারাপার করতে খুবই সমস্যা পোহাতে হয়। বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে দেওয়ার পরও অদ্যাবধি কোনো সংস্কার হয়নি। সংস্কারের অভাবে ব্রীজটি এখন মরণফাঁদে পরিনত হয়েছে। ব্রীজটি অতিদ্রুত সময়ের মধ্যে সংস্কার অথবা পুনর্নির্মাণের দাবি জানাই।

ওই ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুব আলম স্বপন বলেন, ব্রীজটি আমার দৃষ্টিগোচরে আছে। ওই ব্রীজ দিয়ে পারাপারে মানুষের খুবই সমস্যা হচ্ছে। ওখানে ব্রীজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে কাগজ পাঠানো হয়েছে। আশা করি অতি শীঘ্রই ব্রীজটি নির্মাণ করা হবে।

উপজেলা প্রকৌশলী আশিকুর রহমান বলেন, ব্রিজটি সরেজমিনে পরিদর্শন করে সংস্কারে জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু