মির্জাগঞ্জেকে ভূমিহীন মুক্ত ঘোষণা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর মির্জাগঞ্জকে ভূমিহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে উপজেলার সুধীজন, জনপ্রতিনিধি, সাংবাদিক, সদস্য ও উপকারভোগীদের নিয়ে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মির্জাগঞ্জ উপজেলা কে ভূমিহীন মুক্ত ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান।

উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে আজ বৃহস্পতিবার প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার সাইয়েমা হাসান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বক্কর সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতহার উদ্দিন আহমেদ, সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন মৃধা,মোঃ আব্দুল বারেক সিকদার,দেউলী সুবিদখালী ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন খান,

বিজ্ঞাপন

সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন জুয়েল,আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ ইউনুছ আলী সরদার,
ভাইস চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম জুয়েল,মাধুখালি ইউনিয়নের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান লাভলুসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগন, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

সভায় সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সাইয়েমা হাসান জানান, ইতোপূর্বে উপকারভোগীদের যাচাই-বাচাই এর জন্য উপজেলা টাস্কফোর্স কমিটির সভার সিদ্ধান্তের আলোকে প্রতিটি ইউনিয়নে মাইকিং করা হয়, ফেইজবুক, উপজেলা প্রশাসনের পেইজ এবং ইউনিয়ন পরিষদে নোটিশ টানিয়ে দেওয়া হয় । তদপ্রেক্ষিতে প্রাপ্ত আবেদন যাচাই বাছাই করে ৩৭৩ জন কে পুনর্বাসন করা হয়েছে। সারাদেশকে ভূমিহীন মুক্ত করেই অর্থাৎ ‘ক’শ্রেণির বরাদ্ধ শেষ করে ‘খ’ শ্রেনির জন্য গৃহ প্রদান করা হবে এবং ভিডিও কনফারেন্সে ও বরিশাল বিভাগের একটি প্রশিক্ষণ কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মহোদয় নিশ্চিত করেছেন ।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ গাজী আতাহার উদ্দিন আহমেদ বলেন, আমরা এই তালিকা সম্পর্কে অবগত আছি। আমাদের কাছে যারা আসে খোজ নিয়ে দেখি, তাদের কিছু না কিছু জমি রয়েছে সে সব পরিবারদের “খ” শ্রেণি ভূক্ত করে পূর্নবাসন করার। সভার প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দকী বলেন যে, পটুয়াখালী জেলা প্রশাসক নিজে এবং তাঁর কার্যালয়ের নিবার্হী ম্যাজিস্ট্রেটগন সাথে নিয়ে প্রত্যেক বাড়িতে গিয়ে এ তালিকা যাচাই করেছেন।

বিজ্ঞাপন

তাই এ তালিকাটি নিয়ে কারও কোন সংশয় থাকতে পারে না এবং এরপর এ উপজেলায় আর কোন ভূমিহীন থাকতে পারেনা। আমরা প্রধানমন্ত্রী মহোদয়ের নিকট এই উপজেলা কে ভূমিহীন ঘোষনা প্রদানের জন্য আজকের এই সভার মাধ্যমে সানুগ্রহ অনুমতি প্রার্থনা করছি। সেই সাথে এখানে যাদের জমি আছে কিন্তু ঘর নাই তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের ও অনুরোধ করছি।

সভায় মির্জাগঞ্জে কোন ‘ক’ শ্রেনির ভূমিহীন নেই মর্মে সকল সদস্য মতামত দেন এবং মির্জাগঞ্জ উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীন ’ মুক্ত ঘোষনা করার প্রস্তাবকে সানন্দ এবং আগ্রহ চিত্তে সকল পর্যায়ের সদস্যবৃন্দ গ্রহন করেন। আমরা সকলেই আশাবাদী যে, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক এই মির্জাগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করার প্রারম্ভিক পর্যায় শুরু করা যেতে পারে ।

সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের ইউনিয়ন পর্যায়ে সকল সভা, সমাবেশে এই বিষয়টি নিয়ে প্রচারণা চালাতে অনুরোধ করেন এবং উপজেলা চেয়ারম্যান মির্জাগঞ্জ কে ভূমিহীন ঘোষনা করেন ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত