মাধবপুরে অবৈধভাবে চলছেই মাটি উত্তোলন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

হবিগঞ্জের মাধবপুরে ফসলী জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের মহোৎসব চলছে। হবিগঞ্জের মাধবপুর-মনতলা সড়কের শেওলিয়া ব্রীজ এলাকায় গত কয়েকদিন যাবৎ ফসলী জমি থেকে অবৈধভাবে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছে একটি শক্তিশালী চক্র। এছাড়াও উপজেলার হারিয়া-মিরনগর গ্রামের বোয়ালিয়াখাল, দক্ষিণ বরগ সহ আরও বিভিন্ন জায়গায় কোটি কোটি টাকার মাটি উত্তোলন করে ইট ভাটায় বিক্রি করছে একটি কুচক্রী মহল।

আরোও জানা যায়, গত ১৩ ফ্রেব্রুয়ারী হালুয়াপাড়া গ্রামের মোঃ আব্দুল বাছির নামে এক ব্যক্তি তার ফসলী জমির আইল সহ কেটে নেওয়ার অভিযোগে একই গ্রামের সাবেক মেম্বার হাবিবুর রহমান এর নামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি বলেন অভিযোগ করেও কোন লাভ হয় নি। প্রতিদিনই ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করে আসছে। তিনি আরও বলেন, এ বিষয়ে জেলা প্রশাসক, ভুমি কর্মকর্তা, থানার ওসি সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগের অনুলিপি প্রধান করেছেন। তারপরও মাটি উত্তোলন বন্ধ হয়নি।

সচেতন মহলের দাবি প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দিনরাত সমান তালে চালিয়ে যাচ্ছে অবৈধভাবে মাটি কাটার মহোৎসব। এ বিষয়ে স্হানীয় প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।ফলে একদিকে যেমন কৃষি নির্ভর আবাদি জমির পরিমাণ কমছে, অন্যদিকে হুমকির মুখে পাশের ফসলি জমিগুলো।

বিজ্ঞাপন

উপজেলায় মাটি ও বালি উত্তোলনের মহোৎসব বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহ্সান জানান, তিনি এ বিষয়ে পদক্ষেপ নিবেন।

 

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন