মাটিরাঙ্গায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে আওয়ামী লীগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বিনম্র শ্রদ্ধা যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিন করেছে আওয়ামী লীগ।

২১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরার
সভাপতিত্বে দিবসটির তাৎপর্যতুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: আবু তালেবের সঞ্চালনায়, আলোচনা সভায় মাটিরাংগা উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো: হারুন মিয়া, উপজেলা স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক মো: কামরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তসলিম উদ্দিন রুবেল প্রমুখ বক্তব্য দেন।

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা ভাষা শহিদদের আত্মত্যাগ বৃথা যেতে দেবো না উল্লেখ করে বলেন, ভাষা আন্দোলনের জন্য রক্ত দিয়ে যারা রক্তের অক্ষরে মাতৃভাষার মর্যাদা রক্ষা করেছিল, আর যাদের পদাঙ্ক অনুসরণ করেই আমরা স্বাধীনতা অর্জন করেছি,সেই ত্যাগ আমরা বৃথা যেতে দেব না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের মুল লক্ষ্য।

এর আগে দিবসটির প্রথম প্রহরে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর নেতৃবৃন্দের অংশগ্রহণে মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

আলোচনা সভায়, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ