ভালোবাসায় ভরে উঠুক বাঙলা ক্যাম্পাস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ইতালির সেন্ট ভ্যালেনটাইন্সের স্মৃতিকে স্মরণ করে প্রচলন হয় বিশ্ব ভালোবাসা দিবসের । ইতিহাস জানা থাকুক আর না থাকুক ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস ।

স্বপ্ন ভালোবাসার জায়গায় লালিত সরকারি বাঙলা কলেজ । ৬১ বছরের গৌরবোজ্জ্বল ইতিহাস নিয়ে মাথা উঁচু করে মিরপুরের বুকে দাঁড়িয়ে আছে আমাদের এই ক্যাম্পাস । ২৫ একরের এই ক্যাম্পাসে রয়েছে ভালোবাসার নানা স্মৃতি কথা । রয়েছে অমায়িক সৌন্দর্যের ভ্রাতৃত্বের বন্ধন, বন্ধু ও বন্ধুত্ব ভালোবাসা, সফলতা ছিনিয়ে আনার অফুরন্ত ইচ্ছাশক্তি । আমাদের এই ক্যাম্পাসে রয়েছে নানা রকম সীমাবদ্ধতা, জড়িয়ে আছে আবেগ, অনুভূতি, মায়া, মমতা স্নেহ ডোরে বেঁধে রাখে ।

‘ ভালোবাসি, ভালোবাসি- এ সুরে কাছে দূরে জ্বলে স্থলে বাজায় বাঁশি, ভালোবাসি ভালোবাসি,,,,, ’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এ গানের সুর এখন বাজছে যেন প্রকৃতিতে । সেই সুর আবার ঢেউ উঠুক সরকারি বাঙলা কলেজ ক্যাম্পাসের বুকে ।

বিজ্ঞাপন

কারও কারও মতে, ভালোবাসার আবার দিনক্ষণ কীসের! প্রতিটি দিনই প্রিয় মানুষকে ভালোবাসার দিন । ভালো রাখার আপ্রাণ চেষ্টা । কিন্তু কেউ কেউ সে মতকে উড়িয়ে দিয়ে ভালোবাসা দিবসের ওপর জোর গুরুত্ব দেন । ফেব্রুয়ারি মাস মানেই ভালোবাসায় ভরপুর একটি মাস । বিশেষ করে তরুণদের জন্য এই মাস একটু বাড়তি উচ্ছ্বাসের, উদ্দীপনার । কেউ কেউ অধীর অপেক্ষার প্রহর গোনেন এ মাসের জন্য । তার হাতে হাত রেখে কল্পলোকে স্বপ্নের ঘোড়া ছুটিয়ে বেড়াবে অনন্তকাল ভেবে ।

আসছে ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালবাসা দিবস । এই দিবসের সকাল থেকেই বাঙলা ক্যাম্পাস হয়ে ওঠে ভালোবাসার রঙে রঙিন । গোলাপের বিনিময় আর হাতে হাত রেখে চলতে চলতে পথও যেন গান ধরছিল কবিগুরুর ভাষায়, ‘. ভালোবাসি পরাণ ভরি. ” ক্যাম্পাসে পড়ন্ত বিকালে লাভ রোডের পথচলা থেকে ফারুক চত্বর, ছাতিম তলা কিংবা কেন্দ্রীয় খেলার মাঠে গায়ে পাঞ্জাবি, রঙিন শাড়ি হাত ভর্তি লাল চুড়ি কিংবা হাতে হাতে লাল টকটকে গোলাপ খোঁপায় বেলি ফুলের মালায় বাঙলা ক্যাম্পাস ভালোবাসার মঞ্চ হয়ে উঠুক দিবসটি ঘিরে । ক্যাম্পাস ভরে উঠুক প্রিয়জনের হাতে লাল গোলাপ, বাহারী রঙ্গের ফুল কিংবা সামান্য উপহার ।

ভালোবাসায় ভরে উঠুক সকাল থেকে ক্যাম্পাসে নবীন তরুণ- তরুণীদের আনাগোনায় । প্রিয়জনের হাতে হাত রেখে ভবিষ্যতের সোনালি স্বপ্ন দেখুক ভালোবাসা স্বপ্ন সাথীর ।

বিজ্ঞাপন

 

আর টাইমস/ এসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা