বেনাপোল-পেট্রোপোল ভ্রমন ভিসার সৃষ্ট জটিলতার অবসান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জয়নাল আবেদীন,বেনাপোল:বেনাপোল-পেট্টাপোল চেকপোষ্ট দিয়ে মাল্টিপুল ভিসায় পূর্বের নিয়মেই ভারতে যাচ্ছেন বাংলাদেশী যাত্রীরা। এর ফলে ভ্রমন ভিসায় ভারত গমনে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। ৩মাসের মধ্যে মাল্টিপুল ভিসায় যাওয়া যাবেনা ভারতে এধরনের সংবাদের ভিত্তিতে ভারতীয় হাই কমিশন থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

পর্যটন ভিসায় বাংলাদেশীদের ভারত গমনে নতুন কোন নির্দেশনা জারী করা হয়নি বলে জানিয়েছে সংশ্ষ্টি দফতর। পূর্বের নিয়মে যাত্রী প্রবেশে কোন ধরনের বাধার থাকার কথা নয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।ফলে রবিবার দুপুর থেকে মাল্টিপুল ভিসায় ভারত গমনে বাধা দেয়নি পশ্চিবঙ্গের পেট্টাপোল ইমিগ্রেশন পুলিশ।

পেট্টাপোল ও বেনাপোল ইমিগ্রেশন সংশ্লিষ্টরা জানান,শনিবার কোন কারন ছাড়ায় হাজারও বাংলাদেশী যাত্রীদের পেট্টাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশ দ্বিতীয়বার ৩মাসের মধ্যে টুরিষ্ট ভিসায় ভারত গমনে অনুমতি দেয়নি। ফলে ভারত থেকে ফিরে এসেছেন ভুক্তভোগী যাত্রীরা। ভারত ও বাংলাদেশের বিভিন্ন গনমাধ্যমে ভুক্তভোগীদের সাক্ষ্যাৎকার প্রকাশিত হওয়ায় দৃষ্টি গোচর হয়েছে ভারতীয় হাইকমিশনের। ফলে দু দেশের মধ্যে সোহার্দ সম্প্রীতি ও বন্ধুত্বের বিষয়টি গুরুত্ব দিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়েছে বলে উল্লেখ করেছে হাইকমিশন। নিজস্ব পেজে পোষ্ট দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এসব বিষয়ে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি রাজু আহম্মেদ বলেন,শনিবারের বিষয়টি সুরাহা হয়েছে। রবিবার ভ্রমন ভিসায় সব যাত্রী ভারতে গেছে। কোন যাত্রীকে ফেরৎ পাঠানো হয়নি বলে জানান তিনি। এদিকে ভ্রমন ভিসায় ঈদের আগে ভারতে যেতে পারায় খুশি বলে জানিয়েছেন ভুক্তভোগী যাত্রীরা।

 

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার